সরকারিকরণের পাঁচ বছর পর অ্যাডহক নিয়োগ পেলেন ৭৭ শিক্ষক-কর্মচারী

দৈনিকশিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিকশিক্ষাডটকম প্রতিবেদক : সরকারিকরণের পাঁচ বছর পর সরকারিকৃত শিক্ষা প্রতিষ্ঠানের আরো ৭৭ জন শিক্ষক-কর্মচারীকে অ্যাডহক ভিত্তিতে নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। নিয়োগপ্রাপ্তদের মধ্যে কিশোরগঞ্জের হোসেনপুর মডেল পাইলট স্কুল অ্যান্ড কলেজের ৫০ জন, পটুয়াখালীর দশমিনা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ২৬ জন এবং সুনামগঞ্জের ছাতক বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়ের ১ জন শিক্ষক রয়েছেন।

সরকারিকরণের পাঁচ বছরের বেশি সময় পর বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে তাদের অ্যাডহক নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। 

হোসেনপুর মডেল পাইলট স্কুল অ্যান্ড কলেজ গত ২০১৮ খ্রিষ্টাব্দের ২৮ আগস্ট, দশমিনা মডেল মাধ্যমিক বিদ্যালয় ২০১৮ খ্রিষ্টাব্দের ২৭ সেপ্টেম্বর এবং ছাতক বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয় ২০১৮ খ্রিষ্টাব্দের ২১ মে সরকারি করা হয়। 

জানা গেছে, প্রতিষ্ঠান সরকারিকরণের তারিখ থেকে শিক্ষক-কর্মচারীদের অ্যাডহক নিয়োগ দেয়া হয়েছে। এ প্রতিষ্ঠানে অ্যাডহক নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের ‘জাতীয়করণকৃত উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও অশিক্ষক কর্মচারী (মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর) আত্তীকরণ বিধিমালা ১৯৮৩ (সংশোধনী ১৯৯৪ ও ১৯৯৫)’ অনুযায়ী নিয়োগ দেয়া হয়েছে। 

জানা গেছে, আদেশ জারির তারিখ থেকে অ্যাডহক নিয়োগ পাওয়া শিক্ষক-কর্মচারীদের এমপিও বাতিল বলে গণ্য হবে। এছাড়া আত্তীকৃতরা অন্যত্র বদলি হতে পারবেন না বলেও বলা হয়েছে প্রজ্ঞাপনে। অ্যাডহক নিয়োগপ্রাপ্তদের সরকারি প্রশিক্ষণে অংশগ্রহণ করতে হবে। প্রচলিত রীতি অনুযায়ী এসব শিক্ষক-কর্মচারীর চাকরি নিয়মিত ও স্থায়ীকরণ করা হবে বলেও জানিয়েছে মন্ত্রণালয়।

দৈনিক শিক্ষাডটকমের পাঠকদের জন্য অ্যাডহক নিয়োগ পাওয়া শিক্ষক-কর্মচারীদের তালিকা তুলে ধরা হলো।  

তালিকা দেখতে ক্লিক করুন :

শিক্ষাসহ সব খবর সবার আগে জানতে দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

 

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
কওমি মাদরাসা নিয়ে সিদ্দিকুর রহমান খানের অনবদ্য গ্রন্থ - dainik shiksha কওমি মাদরাসা নিয়ে সিদ্দিকুর রহমান খানের অনবদ্য গ্রন্থ পরীক্ষা শুরুর আগেই উত্তরপত্রের ছড়াছড়ি, দু’জনকে জিজ্ঞাসাবাদ - dainik shiksha পরীক্ষা শুরুর আগেই উত্তরপত্রের ছড়াছড়ি, দু’জনকে জিজ্ঞাসাবাদ বেসরকারি বিশ্ববিদ্যালয়কে ১৫ শতাংশ ট্যাক্স দিতেই হবে: আপিল বিভাগ - dainik shiksha বেসরকারি বিশ্ববিদ্যালয়কে ১৫ শতাংশ ট্যাক্স দিতেই হবে: আপিল বিভাগ বাবার মরদেহ ঘরে রেখে পরীক্ষার কেন্দ্রে মেমেসিং মারমা - dainik shiksha বাবার মরদেহ ঘরে রেখে পরীক্ষার কেন্দ্রে মেমেসিং মারমা সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ - dainik shiksha সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ কেন্দ্র সচিব ও হল সুপারসহ চারজনকে অব্যাহতি - dainik shiksha কেন্দ্র সচিব ও হল সুপারসহ চারজনকে অব্যাহতি দৈনিক শিক্ষাডটকমের ফেসবুক পেজ দেখুন - dainik shiksha দৈনিক শিক্ষাডটকমের ফেসবুক পেজ দেখুন please click here to view dainikshiksha website Execution time: 0.0028350353240967