সরকারিকরণ : অ্যাডহক নিয়োগ পেলেন ৩৯ শিক্ষক-কর্মচারী

নিজস্ব প্রতিবেদক |

সরকারিকৃত শিক্ষা প্রতিষ্ঠানের ৩৯ জন শিক্ষক-কর্মচারীকে অ্যাডহক ভিত্তিতে নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। নিয়োগ প্রাপ্তদের সবাই সিলেট মডেল স্কুল অ্যান্ড কলেজে কর্মরত। এদের মধ্যে প্রতিষ্ঠানটির কলেজ শাখার ২৪ জন প্রভাষক, ১০ জন কর্মচারী এবং স্কুল শাখার ৫ শিক্ষক রয়েছেন। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এসংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।  একই সাথে নিয়োগপ্রাপ্ত ৩৯ শিক্ষক-কর্মচারীর তালিকা প্রকাশ করা হয়েছে।

জানা গেছে, সিলেট মডেল স্কুল অ্যান্ড কলেজ ২০১৭ খ্রিষ্টাব্দের ১৮ সেপ্টেম্বর সরকারি ঘোষণা করা হয়। প্রতিষ্ঠানটির কলেজ শাখার ২৪ প্রভাষক এবং ১০ জন কর্মচারীকে “জাতীয়করণকৃত কলেজ শিক্ষক ও অ-শিক্ষক কর্মচারী আত্তীকরণ বিধিমালা ২০০০” এর বিধি-৩ এবং ৫ অনুযায়ী অ্যাডহক ভিত্তিতে কলেজ সরকারিকরণের তারিখ থেকে নিয়োগ দেয়া হয়েছে। 

আর স্কুল শাখার ৫ শিক্ষককে “টিচার অ্যান্ড ননটিচিং স্টাফ অব ন্যাশনালাইজড হাইস্কুল (ডিরেক্টরেট অব সেকেন্ডারি অ্যান্ড হাযার এডুকেশন) অ্যাবজর্পশন রুলস-১৯৮৩” অনুযায়ী অ্যাডহক ভিত্তিতে নিয়োগ দেয়া হয়েছে। 

আদেশ জারির তারিখ থেকে এসব শিক্ষক কর্মচারীর এমপিও বাতিল বলে গণ্য হবে বলেও জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এছাড়া আত্তীকৃত শিক্ষকরা অন্যত্র বদলি হতে পারবেন না বলেও বলা হয়েছে প্রজ্ঞাপনে।   

দৈনিক শিক্ষাডটকমের পাঠকদের জন্য অ্যাডহক নিয়োগ পাওয়া শিক্ষক কর্মচারীদের তালিকা তুলে ধরা হলো।

তালিকা দেখতে ক্লিক করুন : 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষা ডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ - dainik shiksha সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - dainik shiksha নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রী যা জানালেন - dainik shiksha চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রী যা জানালেন গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাস ৩৬.৩৩ শতাংশ - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাস ৩৬.৩৩ শতাংশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বেসরকারি শিক্ষকদের বদলির উদ্যোগ স্থগিতের নেপথ্যে - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলির উদ্যোগ স্থগিতের নেপথ্যে শিক্ষাখাতে অপপ্রচারে ভূয়া অভিভাবক ফোরাম, জাল সনদের অধ্যক্ষ - dainik shiksha শিক্ষাখাতে অপপ্রচারে ভূয়া অভিভাবক ফোরাম, জাল সনদের অধ্যক্ষ please click here to view dainikshiksha website Execution time: 0.0025649070739746