সরকারিকরণ: ১৩ প্রতিষ্ঠানের ডিড অব গিফট সম্পাদনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

সরকারিকণের লক্ষ্যে ১৩ মাধ্যমিক বিদ্যালয়ের ডিড অব গিফট সম্পাদনের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। রোববার (১৬ সেপ্টেম্বর) প্রতিষ্ঠানগুলোর তালিকাসহ এ সংক্রান্ত চিঠি স্কুলগুলোর পরিচালনা পরিষদের সভাপতি ও অধ্যক্ষদের কাছে পাঠানো হয়েছে। 

প্রতিষ্ঠানগুলো হলো রাঙামাটির নানিয়াচর মডেল উচ্চ বিদ্যালয়, বরকল মডেল উচ্চ বিদ্যালয়, বাগেরহাটের শরণখোলার রায়েন্দা পাইলট হাই স্কুল, মংলার টি এ ফারুক স্কুল এন্ড কলেজ, খুলনার বটিয়াঘাটার জলমা চকরাখালী মাধ্যমিক বিদ্যালয়, কয়রা মদিনাবাদ মডেল মাধ্যমিক বিদ্যালয়, রংপুরের কাউনিয়া মোফাজ্জল হোসেন মডেল উচ্চ বিদ্যালয়, কুমিল্লার মনোহরগঞ্জ উচ্চ বিদ্যালয়, বরিশালের হিজলা উপজেলার সংহতি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়, পাবনা জেলার ভাঙ্গুরা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়, নারায়ণগঞ্জ রূপগঞ্জের মুড়াপাড়া পাইলট মডেল হাই স্কুল, ফরিদপুরের সালথা মডেল মাধ্যমিক বিদ্যালয় এবং বগুড়ার শিবগঞ্জ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়।

উল্লেখ্য, গত ১৩ সেপ্টেম্বর ১৩ প্রতিষ্ঠানের একটি তালিকাসহ এ সংক্রান্ত একটি চিঠি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠায় শিক্ষা মন্ত্রণালয়। চিঠিতে এসব বিদ্যালয়ে কর্মরত শিক্ষক-কর্মচারীদের ২টি উৎসব ভাতাসহ বেতনভাতা বাবদ বাৎসরিক কত টাকা প্রয়োজন হবে, সে সংক্রান্ত তথ্যও ৭ কর্মদিবসের মধ্যে মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়েছিল। এছাড়া ১৩ প্রতিষ্ঠানের ডিড অব গিফট সম্পাদন ও প্রতিষ্ঠানের স্থাবর অস্থাবর সম্পত্তির ওপর নিষেধাজ্ঞা জারি করে নিয়োগ কার্যক্রমও বন্ধ রাখতে বলা হয়েছিল চিঠিতে। 

এর আগে গত ১০ সেপ্টেম্বর দেশের প্রতি উপজেলায় একটি করে বেসরকারি স্কুল ও কলেজ সরকারিকরণের ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণার প্রেক্ষিতে ১৩টি বিদ্যালয় সরকারিকরণের প্রস্তাবে অনাপত্তি জানিয়েছে অর্থ মন্ত্রণালয়। এ অনাপত্তির প্রেক্ষিতেই এসব প্রতিষ্ঠান সরকারিকরণের ব্যবস্থা নিয়েছে সরকার। 


পাঠকের মন্তব্য দেখুন
শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু - dainik shiksha ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী - dainik shiksha শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা - dainik shiksha এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা মর্নিং স্কুলের ছয় সুবিধা উল্লেখ করলেন জেলা শিক্ষা কর্মকর্তা - dainik shiksha মর্নিং স্কুলের ছয় সুবিধা উল্লেখ করলেন জেলা শিক্ষা কর্মকর্তা দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা - dainik shiksha দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0024418830871582