সরকারি কলেজের ১৪৩ প্রভাষক বদলিতে টাকার খেলা - কলেজ - দৈনিকশিক্ষা


সরকারি কলেজের ১৪৩ প্রভাষক বদলিতে টাকার খেলা

নিজস্ব প্রতিবেদক |

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারভুক্ত সরকারি কলেজ ও মাদরাসার ১৪৩জন প্রভাষকের বদলির আদেশ জারি করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। এই বদলিতে টাকা লেনদেন ও স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে। এছাড়াও অধিদপ্তরের একজন বিতর্কিত পরিচালকের পছন্দ অপছন্দের প্রতিফলন ঘটেছে প্রকটভাবে। শিক্ষা ক্যাডার সমিতির আসন্ন নির্বাচনকে সামনে রেখে নানা হিসেব-নিকেশ করে জুনিয়রদের কাছে টানার প্রতিফলনও ঘটেছে আজকের আদেশে। এমন অভিযোগ করেছেন শিক্ষা ক্যাডারের সিনিয়র কর্মকর্তারা। বৃহস্পতিবার ১৪৩ জন প্রভাষকের বদলির আদেশ জারি হয়।  শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে আদেশের কপি পাওয়া যায়। 

জানা গেছে বদলিকৃতদের মধ্যে বিজ্ঞান বিষয়ের ৩৭ জন, ব্যবসার ৩১ জন ও মানবিকের ৭৫ জন রয়েছেন। 

এদিকে, শিক্ষা মন্ত্রণালয়ে কর্মরত বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার থেকে উপসচিব হওয়া একজন কর্মকর্তার বিরুদ্ধে আসা নানা অভিযোগের তদন্ত শুরু হয়েছে। শিক্ষা প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে পদায়ন ও প্রেষন অনুমোদনে এই কর্মকর্তার প্রভাব অনেক।  

অনিয়মের বিষয়ে বিস্তারিত প্রতিবেদন আগামী রোববার প্রকাশ করা হবে। 




পাঠকের মন্তব্য দেখুন
আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং - dainik shiksha আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল - dainik shiksha এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের - dainik shiksha ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ - dainik shiksha প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ please click here to view dainikshiksha website