সাংবাদিক নাদিম হ*ত্যা মামলায় ছাত্রলীগ নেতা গ্রেফতার

জামালপুর প্রতিনিধি |

বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রব্বানী নাদিম হত্যায় জড়িত সাধুপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শামীম গাজিকে (৩০) গ্রেফতার করেছে পুলিশ।   

রোববার (১০ জুন) রাত ৮টার দিকে বকশিগঞ্জ পৌর শহরের গরুহাটা থেকে তাকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ ও বকশীগঞ্জ থানা পুলিশের যৌথ দল। 

ছাত্রলীগ নেতা শামীম গাজী

গ্রেফতার শামীম গাজী সাধুরপাড়া ইউনিয়নের আর্চ্চাকান্দি গ্রামের কবির আলীর ছেলে ও মামলার ৫ নম্বর আসামি গাজি ওমর আলীর ছোটো ভাই। এছাড়া সাধুপাড়া ইউনিয়নের বহিষ্কৃত চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর ঘনিষ্ঠ বলে জানা গেছে।  

এ হত্যা মামলায় এখন পর্যন্ত মোট ১৬ জন আসামিকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে পাঁচ জন এজাহার ভুক্ত আসামি।  

জামালপুর জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) আরমান আলী ছাত্রলীগ নেতা শামীমের গ্রেফতারের বিষয় নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, গোলাম রব্বানি হত্যা মামলায় বিভিন্ন সময়ে গ্রেফতার আসামিদের জবানবন্দিতে গাজী শামীমের নাম উঠে এসেছে। প্রাথমিক তদন্তেও ওই হত্যাকাণ্ডের ঘটনায় তার জড়িত থাকার তথ্য পাওয়া গেছে। ঘটনার পর থেকে তিনি আত্মগোপনে ছিলেন। শামীম গাজীকে গোয়েন্দা পুলিশ ও বকশীগঞ্জ থানা পুলিশের যৌথ অভিযানে গ্রেফতার করা হয়েছে। সোমবার (১০ জুলাই) আদালতে পাঠানো হবে তাকে। 

এ বিষয়ে বকশিগঞ্জ উপজেলায় ছাত্রলীগের আহ্বায়ক রাজ রাজনের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে প্রথমে রিং হলেও পরে ফোন বন্ধ পাওয়া যায়।   

সাংবাদিক নাদিম হত্যার প্রায় এক মাস হতে চলল। সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামী লীগ নেতা মাহমুদুল আলম বাবুকে নিয়ে সংবাদ প্রকাশকে কেন্দ্র করে গত ১৪ জুন সন্ত্রাসী হামলার শিকার হন গোলাম রব্বানী নাদিম।  

পরদিন (১৫ জুন) সকালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে মারা যান তিনি।

এ ঘটনায় নিহতের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে নামীয় ২২ জন ও অজ্ঞাত নামা আরও ২০/২৫ জনের বিরুদ্ধে বকশীগঞ্জ থানায় মামলা করেন। পরে বাবু চেয়ারম্যানসহ ১৪ আসামিকে গ্রেফতারের পর কারাগারে নেওয়া হয়। ১৪ জনের মধ্যে প্রধান আসামি মাহমুদুল আলম বাবু, মনিরুজ্জামান মনির ও রেজাউল হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন।  


পাঠকের মন্তব্য দেখুন
গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তির কমপ্লেইন বক্স বন্ধ - dainik shiksha গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তির কমপ্লেইন বক্স বন্ধ পদত্যাগে বাধ্য করা অধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছায় ফেরালেন শিক্ষার্থীরা - dainik shiksha পদত্যাগে বাধ্য করা অধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছায় ফেরালেন শিক্ষার্থীরা শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান প্রধান উপদেষ্টার - dainik shiksha শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান প্রধান উপদেষ্টার শিক্ষাপ্রতিষ্ঠানে কম দামে বিটিসিএলের ইন্টারনেট দেয়া হবে: তথ্য উপদেষ্টা - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে কম দামে বিটিসিএলের ইন্টারনেট দেয়া হবে: তথ্য উপদেষ্টা শিক্ষকের ছোড়া স্কেলের আঘাতে শিক্ষার্থীর চোখ হারানোর অভিযোগ - dainik shiksha শিক্ষকের ছোড়া স্কেলের আঘাতে শিক্ষার্থীর চোখ হারানোর অভিযোগ দুই শিক্ষকের বহিষ্কারের দাবিতে বাউবি শিক্ষার্থীদের বিক্ষোভ - dainik shiksha দুই শিক্ষকের বহিষ্কারের দাবিতে বাউবি শিক্ষার্থীদের বিক্ষোভ হলগুলোকে সন্ত্রাসমুক্ত করে ছাড়বো : রাবি উপাচার্য - dainik shiksha হলগুলোকে সন্ত্রাসমুক্ত করে ছাড়বো : রাবি উপাচার্য কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0023109912872314