সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ভর্তির ফল প্রকাশ

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের কলা ও সমাজিক বিজ্ঞান ইউনিটের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। বৃহস্পতিবার রাতে অধিভুক্ত সরকারি সাত কলেজ আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রাম ভর্তি পরীক্ষার কো-অর্ডিনেটর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান স্বাক্ষরিতক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে। 

চলতি শিক্ষাবর্ষে কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ইউনিটে ১ হাজার ৯৭৯ টি আসনে ভর্তি হওয়ার জন্যে ২৬ হাজার ৭৬৫ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ১৯ হাজার ৪৮৯ জন উত্তীর্ণ হয়েছে। ফল ঢাকা বিশ্ববিদ্যালয়ের (https://collegeadmission.eis.du.ac.bd) ওয়েব সাইটে লগইন করে দেখা যাবে।

ভর্তিচ্ছু উত্তীর্ণ সব প্রার্থীকে আগামী ১১ জুলাই থেকে ২৪ জুলাই তারিখের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে গিয়ে বিস্তারিত তথ্য দিয়ে ও বিষয় পছন্দক্রম দিয়ে ফরম পূরণ করতে হবে এবং পূরণকৃত ফরম প্রিন্ট করে নিজের কাছে রেখে দিতে হবে। ওই সময়ের মধ্যে বিষয় পছন্দক্রম ফরম পূরণ না করলে কোনো প্রার্থীকে বিষয়-মনোনয়ন দেয়া যাবে না।

কোটায় ভর্তি হতে আগ্রহী উত্তীর্ণ প্রার্থীদেরকে ১১ জুলাই থেকে ২০ জুলাইয়ের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম ওয়েব সাইট (https://collegeadmission.eis.du.ac.bd) থেকে সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে ফরমে উল্লেখিত কাগজপত্র ও বিষয় পছন্দ ফরমসহ অফিস চলাকালীন সময়ে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিসে উল্লেখিত তারিখের মধ্যে জমা দিতে হবে।

প্রকাশিত ফল কোনো প্রার্থী পুনঃনিরীক্ষায় আগ্রহী হলে ৩ জুলাই থেকে ৬ জুলাইয়ের স্বহস্তে লিখিত আবেদনপত্র নগদ এক হাজার টাকা ফিসহ সামাজিক বিজ্ঞান অনুষদে জমা দিতে হবে। ডিন, সামাজিক বিজ্ঞান অনুষদ বরাবর লিখিত আবেদনপত্রটির সঙ্গে এসএসসি ও এইচএসসি পরীক্ষার নম্বরপত্রের ফটোকপি, ভর্তি পরীক্ষার প্রবেশপত্রের ফটোকপি ও অনলাইন থেকে প্রিন্ট করা ফলের কপি সংযুক্ত করতে হবে। পুনঃনিরীক্ষার ফলাফল আগামী ১৩ জুলাই বিকাল ৩ টায় https://collegeadmission.eis.du.ac.bd ওয়েব সাইটে লগইন করে জানা যাবে।

এর আগে গত গত ১৭ জুন বেলা ১১ টা থেকে ১২ টা পর্যন্ত চলে এই ইউনিটের ভর্তি পরীক্ষা। চলতি শিক্ষাবর্ষে কলা ও সমাজিক বিজ্ঞান ইউনিটে মোট আসন সংখ্যা ৯ হাজার ৯৭৯টি আসনের বিপরীতে ৩৭ হাজার ৫২৭ জন ভর্তিচ্ছু আবেদন করেছিলেন।

ঢাবি অধিভুক্ত রাজধানীর কলেজগুলো হলো, ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ।


পাঠকের মন্তব্য দেখুন
আইনের মারপ্যাঁচে অনিশ্চিত ১৯তম শিক্ষক নিবন্ধন - dainik shiksha আইনের মারপ্যাঁচে অনিশ্চিত ১৯তম শিক্ষক নিবন্ধন ‘ঢাবির ক্লাস ও পরীক্ষা শুরু হচ্ছে শিগগিরই’ - dainik shiksha ‘ঢাবির ক্লাস ও পরীক্ষা শুরু হচ্ছে শিগগিরই’ হাই-টেক পার্কের নাম হবে জেলার নামে: উপদেষ্টা নাহিদ - dainik shiksha হাই-টেক পার্কের নাম হবে জেলার নামে: উপদেষ্টা নাহিদ দীপু মনির নামে আরেক মামলা, আসামি ৬০০ - dainik shiksha দীপু মনির নামে আরেক মামলা, আসামি ৬০০ স্কুল-কলেজে বিশৃঙ্খলা : কোথাও জবরদস্তি কোথাও পালিয়ে থাকা - dainik shiksha স্কুল-কলেজে বিশৃঙ্খলা : কোথাও জবরদস্তি কোথাও পালিয়ে থাকা কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0042319297790527