সাত কলেজে ভর্তির তৃতীয় ধাপের টাকা জমা ২১ সেপ্টেম্বরের মধ্যে

আমাদের বার্তা প্রতিবেদক |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তির তৃতীয় ধাপের বিষয় বরাদ্দ প্রকাশ করা হয়েছে। আর এ ধাপের অগ্রিম টাকা জমা ২১ সেপ্টেম্বরের মধ্যে দিতে হবে। 

রোববার সাত কলেজের ভর্তিবিষয়ক ওয়েবসাইটে এ সংক্রান্ত বিজ্ঞিপ্তি প্রকাশ করা হয়েছে।
 
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ও উপাদানকল্প সরকারি সাত কলেজ, প্রকৌশল ও প্রযুক্তি কলেজ এবং গার্হস্থ্য বিজ্ঞান কলেজগুলোর ২০২৩-২৪ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তির তৃতীয় ধাপের বিষয় বরাদ্দ আজ ১২ সেপ্টেম্বর প্রকাশ করা হয়েছে।

নতুন শিক্ষার্থী যারা প্রথমবারের মতো একটি কলেজে বিষয় এবার বরাদ্দ পেয়েছেন তাদের আগামী ২১ সেপ্টেম্বরের মধ্যে ভর্তির আগাম টাকা (গার্হস্থ্য বিজ্ঞান ইউনিটের জন্য ৫০ টাকা এবং অন্যান্য ইউনিটের জন্য ৩ হাজার) টাকা পরিশোধ করতে হবে।  

যারা প্রথম ধাপের বরাদ্দের পর আগাম টাকা জমা দিয়েছে তাদের কেউ যদি এই তৃতীয় ধাপের বরাদ্দে প্রাপ্ত বিষয়টিতেই পড়তে চায় অর্থাৎ পরবর্তী ধাপের বরাদ্দের সময়ে অটোমাইগ্রেশন বন্ধ করতে চায় তবে সে আগামী ২১ সেপ্টেম্বরের মধ্যে ৫০ টাকা টাকা অনলাইনে পরিশোধ করে অটোমাইগ্রেশন বন্ধ করতে পারবেন। অটোমাইগ্রেশন বন্ধ করা হলে তা ফের চালু করা যাবে না। যে সব শিক্ষার্থী প্রথম-দ্বিতীয় ধাপের বরাদ্দপ্রাপ্ত বিষয়ে অটোমাইগ্রেশন বন্ধ করেছে তাদের কিছু করণীয় নেই।

কোটায় আবেনদকারী প্রার্থীদের সাক্ষাৎকার সংশ্লিষ্ট ইউনিটে আগামী ১৮-২১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। প্রার্থীদের সংশ্লিষ্ট ইউনিটের নোটিশগুলো দেখে নিজ-নিজ তারিখ জেনে নেয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।
গার্হস্থ্যবিজ্ঞান ইউনিটে উত্তীর্ণ সব শিক্ষার্থীদের সাক্ষাৎকার ২১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। পরীক্ষায় উত্তীর্ণ সব শিক্ষার্থীদের (বরাদ্দপ্রাপ্ত ও বরাদ্দের জন্য অপেক্ষমাণ) উচ্চমাধ্যমিক ও মাধ্যমিক পরীক্ষার মূল গ্রেডশিটসহ সেদিন ডিন, জীববিজ্ঞান অনুষদ, ঢাকা বিশ্ববিদ্যালয় (কার্জন হল এলাকা) উপস্থিত হওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে।


পাঠকের মন্তব্য দেখুন
সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার প্রস্তাব - dainik shiksha সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার প্রস্তাব কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা ২৫ অক্টোবর - dainik shiksha কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা ২৫ অক্টোবর এসএসসির সনদ বিতরণ শুরু ২৫ সেপ্টেম্বর - dainik shiksha এসএসসির সনদ বিতরণ শুরু ২৫ সেপ্টেম্বর শাহদীন মালিকের অপারগতা, সংবিধান সংস্কার কমিশন প্রধান আলী রীয়াজ - dainik shiksha শাহদীন মালিকের অপারগতা, সংবিধান সংস্কার কমিশন প্রধান আলী রীয়াজ জবির নতুন উপাচার্য অধ্যাপক রেজাউল করিম - dainik shiksha জবির নতুন উপাচার্য অধ্যাপক রেজাউল করিম সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা নিয়ে যা বললেন আসিফ নজরুল - dainik shiksha সেনাবাহিনীর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা নিয়ে যা বললেন আসিফ নজরুল বেরোবির নতুন ভিসি অধ্যাপক শওকত আলী - dainik shiksha বেরোবির নতুন ভিসি অধ্যাপক শওকত আলী মাভাবিপ্রবির নতুন ভিসি অধ্যাপক আনোয়ারুল আজীম আখন্দ - dainik shiksha মাভাবিপ্রবির নতুন ভিসি অধ্যাপক আনোয়ারুল আজীম আখন্দ নেড়ি কুকুরের ভাষণে শিক্ষা অধিদপ্তরের ডিজি নিয়োগ বিত্তান্ত - dainik shiksha নেড়ি কুকুরের ভাষণে শিক্ষা অধিদপ্তরের ডিজি নিয়োগ বিত্তান্ত দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0058419704437256