সালমান এফ রহমানের এক প্রতিষ্ঠানে ৩১ মাসের বেতন-ভাতা বাকি

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক |

সালমান এফ রহমানের মালিকানাধীন বেক্সিমকো গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান সাইনোভিয়া ফার্মা পিএলসির বকেয়া বেতন-ভাতার দাবিতে সংবাদ সম্মেলন করেন শ্রমিক-কর্মচারীরা। তাদের দাবি, ওই সংস্থার ৩৮০ জন শ্রমিকের ৩১ মাসের বেতন বকেয়া রয়েছে। এ বকেয়া বেতন-ভাতা দ্রুত পরিশোধের দাবি জানিয়েছেন তারা।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান। সংবাদ সম্মেলনটি ‘সাইনোভিয়া ফার্মা পিএলসির সাধারণ কর্মচারী’ ব্যানারে আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনের সভাপতি মো. মাহমুদ হাসান বলেন, স্বৈরাচারী শেখ হাসিনার দোসর এবং তার নানাবিধ অপকর্মের দীর্ঘ দিনের সঙ্গী ও পৃষ্ঠপোষক সালমান এফ রহমানের মালিকানাধীন বেক্সিমকো গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান সাইনোভিয়া ফার্মা পিএলসির নিগৃহীত এবং সর্বাপেক্ষা বঞ্চিত শ্রমিক-কর্মচারীরা আজ পেটের তাড়নায় এবং পরিবারসহ সদ্য স্বাধীন দেশে প্রাপ্য অধিকারসহ বেঁচে থাকার প্রয়োজনে আপনাদের সামনে উপস্থিত হয়েছে।

সদ্য বিদায়ী স্বৈরশাসক কীভাবে আইনি কাঠামোর অপপ্রয়োগ করে বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা প্রফেসর ড. ইউনূসকে একটি ভিত্তিহীন মামলায় শাস্তি দিয়েছিলো। যেখানে তিনি তার শ্রমিক-কর্মচারীদেরকে বাংলার ইতিহাসে সর্বোচ্চ পরিমাণ সুবিধা এবং মুনাফার অংশ দিয়েছিলেন। 

অন্যদিকে, সালমান এফ রহমান ২০২১ খ্রিষ্টাব্দে দেশের স্বনামধন্য বহুজাতিক ফার্মাসিউটিক্যালস কোম্পানি সানোফি বাংলাদেশ লিমিটেডের (বর্তমানে সাইনোভিয়া ফার্মা পিএলসি) মালিকানা ও কর্তৃত্ব ক্রয় করে স্বৈরাচারী ক্ষমতা ব্যবহারের মাধ্যমে আমাদের ৩৮০ জন শ্রমিক কর্মচারীকে গত ২০২২ খ্রিষ্টাব্দের জানুয়ারি থেকে আজ পর্যন্ত (দীর্ঘ ৩১ মাস) সম্পূর্ণ বেআইনিভাবে প্রাপ্য বেতন, ভাতা ও অন্যান্য সুবিধাদি থেকে বঞ্চিত করে রেখেছে।

এ বিষয়ে দীর্ঘ আইনি লড়াইয়ের পর বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগ শ্রমিক- কর্মচারীদেরকে চাকরিচ্যুত না করার জন্য নির্দেশনা দিলেও তা কখনোই সালমান এফ রহমানকে এ বিষয়ে বাধ্য করা হয়নি। তারা এই আদেশের বিরুদ্ধে রিভিউয়ের আবেদন করে ব্যর্থ হলেও এই আদেশ প্রতিপালনের কোনো প্রয়োজনীয়তা অনুভব করেনি।

দেশের সর্বোচ্চ আদালতের উক্ত রায় ও আদেশের প্রতি দিনের পর দিন বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে শ্রমিক কর্মচারীদের এক অনিশ্চিত ভবিষ্যতের দিকে ঠেলে দিয়েছেন তথাকথিত সালমান এফ রহমান ও তার দোসররা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক সঞ্জীব কুমার চক্রবর্তী, সদস্য আতাউর রহমান প্রমুখ।


পাঠকের মন্তব্য দেখুন
ষষ্ঠ থেকে নবম শ্রেণির মূল্যায়ন ও বার্ষিক পরীক্ষার নির্দেশনা - dainik shiksha ষষ্ঠ থেকে নবম শ্রেণির মূল্যায়ন ও বার্ষিক পরীক্ষার নির্দেশনা রাজশাহী কলেজে নতুন অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ - dainik shiksha রাজশাহী কলেজে নতুন অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ রাষ্ট্রের কাছে অতিরিক্ত নিরাপত্তা চাইনি : হাসনাত - dainik shiksha রাষ্ট্রের কাছে অতিরিক্ত নিরাপত্তা চাইনি : হাসনাত ছাত্র আন্দোলনে নিহত ৬৩১, আহত ১৯ হাজার - dainik shiksha ছাত্র আন্দোলনে নিহত ৬৩১, আহত ১৯ হাজার সৃজনশীলেই হবে ২০২৬ খ্রিষ্টাব্দের মাধ্যমিকের পরীক্ষা - dainik shiksha সৃজনশীলেই হবে ২০২৬ খ্রিষ্টাব্দের মাধ্যমিকের পরীক্ষা বিশ্ব শিক্ষক দিবসে শিক্ষাপ্রতিষ্ঠানে যেসব কর্মসূচি - dainik shiksha বিশ্ব শিক্ষক দিবসে শিক্ষাপ্রতিষ্ঠানে যেসব কর্মসূচি একাদশের রেজিস্ট্রেশন শুরু ১৫ সেপ্টেম্বর - dainik shiksha একাদশের রেজিস্ট্রেশন শুরু ১৫ সেপ্টেম্বর কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0025520324707031