সিইসির পদত্যাগ চায় ইসলামী আন্দোলন বাংলাদেশ

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের পদত্যাগ এবং কমিশনকে ব্যর্থ ঘোষণা করে তা বাতিলের দাবিতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম থেকে গণমিছিল বের করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। দলের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাইয়ের নেতৃত্বে মিছিলটি নির্বাচন কমিশন কার্যালয় অভিমুখে যাওয়ার কথা রয়েছে। তবে পুলিশ জানিয়েছে, কর্মদিবসে মানুষের যেন ভোগান্তি না হয় সেজন্য গণমিছিল সীমিত করা হবে। তাদের খুব বেশিদূর এগোতে দেওয়া হবে না।

এদিকে গণমিছিল কর্মসূচি ঘিরে সকাল থেকে বায়তুল মোকাররম ও আশপাশের এলাকায় ইসলাম আন্দোলন বাংলাদেশের অসংখ্য নেতাকর্মী জড়ো হন। যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশের পক্ষ থেকে জোরদার করা হয় নিরাপত্তা ব্যবস্থা।

সরেজমিনে বুধবার (২১ জুন) সকাল ১০টায় বায়তুল মোকাররমের উত্তর গেটের সামনে গিয়ে দলীয় নেতাকর্মীদের জড়ো হতে দেখা যায়। গণমিছিল শুরুর আগেই সেখানে বক্তব্য শুরু করেন তারা।

ইসলামী আন্দোলন বাংলাদেশ সূত্রে জানা গেছে, জমায়েত হয়ে নির্বাচন কমিশন কার্যালয়ের অভিমুখে গণমিছিল কর্মসূচি পালন করবেন তারা। ইসলামী আন্দোলন বাংলাদেশ আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই গণমিছিল কর্মসূচির নেতৃত্ব দিচ্ছেন।

বুধবার সকালে বায়তুল মোকাররম ও পল্টন মোড় এলাকায় সরেজমিনে দেখা যায়, পূর্বনির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে সকাল ১০টায় কোরআন তিলাওয়াতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে গণমিছিল শুরু হয়। এসময় কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন। বায়তুল মোকাররমের উত্তর গেটে গণমিছিল ঘিরে অবস্থান নেন ইসলামী আন্দোলন বাংলাদেশের হাজারও নেতাকর্মী। শান্তিপূর্ণভাবে কর্মসূচি সফল করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন দলটির নেতারা।

এদিকে গণমিছিল ঘিরে বায়তুল মোকাররম এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। তাৎক্ষণিক কোনো বিশৃঙ্খল পরিস্থিতি তৈরির শঙ্কায় প্রস্তুত রাখা হয়েছে পুলিশের জলকামানসহ এপিসি যান। মোতায়েন রয়েছে সাদা পোশাকধারী গোয়েন্দা পুলিশও।

ডিএমপির মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের গণমিছিল কর্মসূচি ঘিরে কোনো ধরনের বিশৃঙ্খলা বা আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি যেন না হয় সেজন্য পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। কর্মদিবসে মানুষের ভোগান্তি এড়াতে গণমিছিল সীমিত করা হবে। পুলিশ যে কোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তির কমপ্লেইন বক্স বন্ধ - dainik shiksha গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তির কমপ্লেইন বক্স বন্ধ পদত্যাগে বাধ্য করা অধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছায় ফেরালেন শিক্ষার্থীরা - dainik shiksha পদত্যাগে বাধ্য করা অধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছায় ফেরালেন শিক্ষার্থীরা শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান প্রধান উপদেষ্টার - dainik shiksha শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান প্রধান উপদেষ্টার শিক্ষাপ্রতিষ্ঠানে কম দামে বিটিসিএলের ইন্টারনেট দেয়া হবে: তথ্য উপদেষ্টা - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে কম দামে বিটিসিএলের ইন্টারনেট দেয়া হবে: তথ্য উপদেষ্টা শিক্ষকের ছোড়া স্কেলের আঘাতে শিক্ষার্থীর চোখ হারানোর অভিযোগ - dainik shiksha শিক্ষকের ছোড়া স্কেলের আঘাতে শিক্ষার্থীর চোখ হারানোর অভিযোগ দুই শিক্ষকের বহিষ্কারের দাবিতে বাউবি শিক্ষার্থীদের বিক্ষোভ - dainik shiksha দুই শিক্ষকের বহিষ্কারের দাবিতে বাউবি শিক্ষার্থীদের বিক্ষোভ হলগুলোকে সন্ত্রাসমুক্ত করে ছাড়বো : রাবি উপাচার্য - dainik shiksha হলগুলোকে সন্ত্রাসমুক্ত করে ছাড়বো : রাবি উপাচার্য কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.003248929977417