সিকৃবি মাৎস্য বিজ্ঞান অনুষদে নতুন ডিন

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক |

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) মাৎস্য বিজ্ঞান অনুষদের নবনিযুক্ত ডিন হিসেবে দায়িত্ব নিলেন মৎস্য জীববিদ্যা ও কৌলিতত্ত্ব বিভাগের সিনিয়র প্রফেসর ড. নির্মল চন্দ্র রায়। মঙ্গলবার মাৎস্য বিজ্ঞান অনুষদের সম্মেলন কক্ষে মাৎস্য বিজ্ঞান অনুষদের ৬ষ্ঠ ডিন হিসেবে দায়িত্ব গ্রহণ করেন তিনি। প্রফেসর ড.  নির্মল চন্দ্র রায় ১৯৬৫ খ্রিষ্টাব্দে নীলফামারী জেলার ডোমার উপজেলায় এক সম্ভ্রান্ত হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেন।

তিনি ডোমারের মটুকপুর উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮১ খ্রিষ্টাব্দে এসএসসি এবং ১৯৮৩ খ্রিষ্টাব্দে রংপুরের কারমাইকেল কলেজ থেকে এইচএসসি পাস করেন। তিনি ১৯৮৮ খ্রিষ্টাব্দে কৃতিত্বের সাথে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ময়মনসিংহ থেকে বিএসসি ফিশারিজ (অনার্স) এবং ১৯৮৯ খ্রিষ্টাব্দে অ্যাকুয়াকালচার অ্যান্ড ম্যানেজমেন্টে এমএসসি ডিগ্রি অর্জন করেন।

তিনি ২০০৬ খ্রিষ্টাব্দে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ময়মনসিংহ থেকে পিএইচডি লাভ করেন। ১৯৯২ খ্রিষ্টাব্দে তিনি বাংলাদেশ ফিশারিজ রিসার্চ ইনস্টিটিউটে (বিএফআরআই) বৈজ্ঞানিক কমর্কতা হিসেবে পেশাগত জীবন শুরু করেন এবং সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে যোগদানের পূর্বে মৎস্য অধিদপ্তরে সহকারী পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। তিনি ২০১৭ খ্রিষ্টাব্দ থেকে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে প্রফেসর হিসেব কমর্রত আছেন। দেশীয় ও আন্তর্জাতিক বিভিন্ন সংস্থার অর্থায়নে তিনি ১৩টি গবেষণা প্রকল্প পরিচালনা করেছেন এবং প্রধান গবেষক হিসেবে দায়িত্ব পালন করেছেন।


পাঠকের মন্তব্য দেখুন
ষাণ্মাসিক মূল্যায়ন নির্ধারিত দিনে শেষ করতে হবে পাঁচ ঘণ্টায় - dainik shiksha ষাণ্মাসিক মূল্যায়ন নির্ধারিত দিনে শেষ করতে হবে পাঁচ ঘণ্টায় কওমি মাদরাসায় বিশেষ সেল ও কমিটি গঠন করতে ছাত্রলীগকে নির্দেশ শিক্ষামন্ত্রীর - dainik shiksha কওমি মাদরাসায় বিশেষ সেল ও কমিটি গঠন করতে ছাত্রলীগকে নির্দেশ শিক্ষামন্ত্রীর ১৩৫৭ জনকে মৌলভী ও আইসিটি শিক্ষক পদে সুপারিশ এনটিআরসিএর - dainik shiksha ১৩৫৭ জনকে মৌলভী ও আইসিটি শিক্ষক পদে সুপারিশ এনটিআরসিএর পরীক্ষা না দিয়ে পাস: দুজনের খোঁজ নিতে গিয়ে ধরা ১৭ শিক্ষার্থী - dainik shiksha পরীক্ষা না দিয়ে পাস: দুজনের খোঁজ নিতে গিয়ে ধরা ১৭ শিক্ষার্থী বিনা চিকিৎসায় মারা গেলেন পেনশন আটকে থাকা সেই শিক্ষকের স্ত্রী - dainik shiksha বিনা চিকিৎসায় মারা গেলেন পেনশন আটকে থাকা সেই শিক্ষকের স্ত্রী বৌদ্ধ ও সংস্কৃত টোল শিক্ষকদের অনুদানের চেক ছাড় - dainik shiksha বৌদ্ধ ও সংস্কৃত টোল শিক্ষকদের অনুদানের চেক ছাড় দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে please click here to view dainikshiksha website Execution time: 0.0021448135375977