সেন্ট যোসেফে শনিবার থেকে তৃতীয় শ্রেণির ভর্তি আবেদন, পরীক্ষা ৮ নভেম্বর

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

রাজধানীর সেন্ট যোসেফ হায়ার সেকেন্ডারি স্কুলে বাংলা ও ইংরেজি মাধ্যমে তৃতীয় শ্রেণিতে ভর্তির আবেদন সংগ্রহ শুরু হচ্ছে শনিবার থেকে। প্রথম ধাপে শুরু হওয়া এই কার্যক্রম চলবে ১ অক্টোবর পর্যন্ত। প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত অফিস চলাকালীন ভর্তিচ্ছুদের অভিভাকরা আবেদন ফরম সংগ্রহ করতে পারবেন। আর ভর্তি পরীক্ষা ৮ নভেম্বর অনুষ্ঠিত হবে। 

শিক্ষাপ্রতিষ্ঠানটির ভর্তি সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে ভর্তির যোগ্যতা সর্ম্পকে বলা হয়েছে, জাতীয় পাঠ্যক্রমের ১ জানুয়ারি ২০২৫-এ ২০২৪ খ্রিষ্টাব্দে ২ শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। এ ক্ষেত্রে বয়স সাড়ে ৭ বছর থেকে সাড়ে ৮ বছরের মধ্যে হতে হবে। বিদেশি পাঠ্যক্রমের ক্ষেত্রে ইংরেজি মাধ্যমের পাঠ্যক্রমের শিক্ষার্থীরা (জুলাই থেকে জুন সেশন), ২০২৪-২০২৫ শিক্ষাবর্ষে ২য় বা ৩য় শ্রেণিতে অধ্যয়নরত এবং বয়সসীমা একই থাকবে। 

ভর্তিচ্ছুদের অফেরতযোগ্য ৮০০ টাকা দিতে হবে। ২০২৪ খ্রিষ্টাব্দের ২য় শ্রেণির অগ্রগতি প্রতিবেদন বা টিউশন ফি রসিদ দেখাতে হবে এবং আবেদন জমা দেয়ার সময় সঙ্গে এটি সংযুক্ত করতে হবে।
 
আবেদনপত্র জমা এবং প্রার্থিতা যাচাই: আবেদন ফরম অবশ্যই সঠিক এবং বৈধ তথ্য দিয়ে পূরণ করতে হবে এবং বাবা-মায়ের স্বাক্ষরিত হতে হবে। একজন প্রশাসনিক কর্মকর্তার সামনে যাচাইয়ের জন্য শিক্ষার্থীকে অবশ্যই ফরম জমা দিতে হবে। ফর্মটি সঠিকভাবে পূরণ করা এবং ফর্মের ওপর আঠা দিয়ে সংযুক্ত দুটি সাম্প্রতিক পিপি সাইজের ছবি দিতে হবে। অগ্রগতি প্রতিবেদন এবং ২য় শ্রেণি ২০২৪-এর টিউশন ফি রসিদ এবং যাচাইকৃত জন্ম সনদের একটি অনুলিপি জমা দিতে হবে। 

রেজিস্ট্রেশন ডকুমেন্ট: বলপয়েন্ট কলম, পেন্সিল এবং ইরেজার, স্মার্টওয়াচ বা ডিভাইস অনুমোদিত নয়। যাচাইয়ের পর যোগ্য প্রার্থীদের একটি প্রবেশপত্র প্রকাশ করা হবে। লিখিত ভর্তি মূল্যায়ন কার্যক্রমের সম্ভাব্য তারিখ ৮ নভেম্বর (শুক্রবার)।

মূল্যায়নের বিষয়: বাংলা, ইংরেজি, গণিত (২য় শ্রেণির মান)। ভর্তি মূল্যায়ন সকাল সাড়ে আটটায় শুরু হবে। দেড়ঘণ্টা এই মূল্যায়ন চলবে।

বিশেষ দ্রষ্টব্য, সেন্ট যোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের কোনো অধিভুক্ত শাখা নেই। ভর্তির জন্য কোচিং সেন্টার, প্রাইভেট টিউটর এবং টিউশন এজেন্ট বা এ জাতীয় যেকোনও প্রতিষ্ঠান চালানো হয় না। কোনো প্রার্থীর ভর্তির জন্য কোনো অনুরোধ বা সুপারিশ অযোগ্যতা নির্দেশ করবে। এমন কাজ সেন্ট জোসেফে ভর্তির জন্য প্রার্থী এবং প্রার্থীতা বাতিলের কারণ হতে পারে।

শিক্ষাসহ সব খবর সবার আগে জানতে দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল   SUBSCRIBE করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
তিন স্তরের ফিল্টারিংয়ে শিক্ষক নিয়োগের পরামর্শ অধ্যাপক মামুনের - dainik shiksha তিন স্তরের ফিল্টারিংয়ে শিক্ষক নিয়োগের পরামর্শ অধ্যাপক মামুনের পাঠ্যবই সংশোধন কমিটি থেকে ধর্মবিদ্বেষী দুই শিক্ষকের অপসারণ দাবি - dainik shiksha পাঠ্যবই সংশোধন কমিটি থেকে ধর্মবিদ্বেষী দুই শিক্ষকের অপসারণ দাবি ছাত্র আন্দোলনে গণহত্যার কথা তুলে ধরলেন ড. ইউনূস - dainik shiksha ছাত্র আন্দোলনে গণহত্যার কথা তুলে ধরলেন ড. ইউনূস প্রাথমিকে দশম গ্রেডে শিক্ষক নিয়োগ ও শতভাগ বিভাগীয় পদোন্নতির দাবি - dainik shiksha প্রাথমিকে দশম গ্রেডে শিক্ষক নিয়োগ ও শতভাগ বিভাগীয় পদোন্নতির দাবি অটোপাসের দাবিতে ডিগ্রি শিক্ষার্থীদের ‘লং মার্চ’ - dainik shiksha অটোপাসের দাবিতে ডিগ্রি শিক্ষার্থীদের ‘লং মার্চ’ অটোপাসের দাবিতে ডিগ্রি শিক্ষার্থীদের ‘লং মার্চ’ - dainik shiksha অটোপাসের দাবিতে ডিগ্রি শিক্ষার্থীদের ‘লং মার্চ’ পাঠ্যপুস্তক থেকে জামায়াতের বিরুদ্ধে ‘মিথ্যাচার’ মুছে ফেলার আহ্বান - dainik shiksha পাঠ্যপুস্তক থেকে জামায়াতের বিরুদ্ধে ‘মিথ্যাচার’ মুছে ফেলার আহ্বান দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0054590702056885