স্কুলছাত্র সিয়াম হত্যার বিচারের দাবিতে প্রতিবাদ সভা

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি |

পটুয়াখালীর মির্জাগঞ্জে স্কুলছাত্র সিয়ামের প্রথম মৃত্যুবার্ষিকীতে তার হত্যার বিচারের দাবিতে প্রতিবাদ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৬ জানুয়ারি) দুপুরে উপজেলার সুলতানাবাদ মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ সভা অনুষ্ঠিত হয়।

স্কুলছাত্র সিয়াম হত্যার বিচারের দাবিতে প্রতিবাদ সভা ও দোয়া মাহফিল | ছবি : মির্জাগঞ্জ প্রতিনিধি

স্থানীয় আওয়ামী লীগ নেতা মো. ফিরোজ আলমের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সুলতানাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আমিনুল ইসলাম, দক্ষিণ চালিতাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (অব.) আব্দুল গনি মাস্টার, সুলতানাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক (অব.) শাহ আলম বিএসসি, খাটাশিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আলমগীর হোসেন, সিয়ামের বাবা মো. শাহ্ আলম গাজী, ও সহপাঠী মোসা. রুমা আক্তার প্রমুখ।

বক্তারা সিয়াম হত্যার সাথে জড়িত পলাতক আসামিদের দ্রুত গ্রেফতার ও সব আসামির ফাঁসির দাবি জানান। এসময় আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

উল্লেখ্য, ২০১৯ খ্রিষ্টাব্দের ২৫ জানুয়ারি রাতে মির্জাগঞ্জের সুলতানাবাদ গ্রামের স্কুলছাত্র সিয়ামকে কৌশলে বাড়ির পাশের মাহফিলের মাঠ থেকে ধানক্ষেতে ডেকে নিয়ে গিয়ে প্রথমে দুই হাতের কব্জি কেটে ফেলে খুনিরা। পরে জবাই করে হত্যা করে তাকে। এছাড়া সিয়ামের শরীরের একাধিক স্থানে আঘাত করে খুনিরা। 

সিয়ামের মৃত্যু নিশ্চিত করে খুনিরা প্রতিবেশি আমজেদ আলী আকনের বাড়ির পুকুরের পূর্ব পাশের ধানক্ষেতে ফেলে রেখে যায়। ঘটনার পরদিন ২৬ জানুয়ারি পুলিশ তাকে উদ্ধার করে আইনগত প্রক্রিয়া সম্পন্ন করে। ২৭ জানুয়ারি সিয়ামের পিতা শাহ আলম গাজী বাদী হয়ে ৬ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় প্রধান আসামি জামালসহ ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বাকি ৩ আসামি এখনও পলাতক রয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0036211013793945