স্কুল-কলেজের অতিরিক্ত শ্রেণি-বিষয় খোলার প্রক্রিয়ায় কমিটি

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

বেসরকারি স্কুল-কলেজ স্থাপন, চালু করা, স্বীকৃতি, অতিরিক্ত শ্রেণি শাখা খোলা, বিষয়-বিভাগ খোলার বিষয় প্রক্রিয়া করতে কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়। কমিটির আহ্বায়ক করা হয়েছে মন্ত্রণালয়ে মাধ্যমিক-২ শাখার অতিরিক্ত সচিব আবদুন নূর মুহাম্মদ আল ফিরোজকে। নয় সদস্যের এ কমিটিতে মন্ত্রণালয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, ঢাকা বোর্ডের কর্মকর্তা আছেন। সোমবার এ কমিটি গঠন করে জারি করা আদেশটি প্রকাশ করা হয়েছে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ জানিয়েছে, বেসরকারি স্কুল, স্কুল অ্যান্ড কলেজ এবং কলেজের অতিরিক্ত শ্রেণি শাখা খোলা, বিষয় খোলা এবং বিভাগ খোলার প্রক্রিয়া করবে এ কমিটি। 

কমিটিতে সদস্য হিসেবে আছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বেসরকারি মাধ্যমিক অধিশাখার যুগ্মসচিব, ব্যানবেইসের পরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের কলেজ শাখা ও মাধ্যমিক  শাখার পরিচালক, ঢাকা বোর্ডের কলেজ পরিদর্শক ও স্কুল পরিদর্শক এবং বেসরকারি মাধ্যমিক ২ ও ১ শাখার উপসচিব বা সিনিয়র সহকারী সচিব। 

কমিটির সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন বেসরকারি মাধ্যমিক ১ ও ২ শাখার উপসচিব বা সিনিয়র সহকারী সচিব। 

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ বলছে, কমিটি অতিরিক্ত শ্রেণি শাখা খোলা, বিষয় খোলা বা বিভাগ খোলা সংক্রান্ত বিষয় নিষ্পত্তির প্রক্রিয়ায় বেসরকারি মাধ্যমিক ১ শাখার কার্যক্রমে মাধ্যমিক ১ শাখার কর্মকর্তা সদস্য সচিবের দায়িত্ব ও মাধ্যমিক-২ শাখার কার্যক্রমে মাধ্যমিক ২ শাখার কর্মকর্তা সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।  

জানা গেছে, গত ২ মার্চ এ কমিটি গঠন করা হয়েছে। তবে সোমবার আদেশটি প্রকাশ করেছে মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE   করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষক-কর্মচারীদের বেতন সভাপতির একক স্বাক্ষরে - dainik shiksha অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষক-কর্মচারীদের বেতন সভাপতির একক স্বাক্ষরে দুই শব্দে অধ্যক্ষের পদত্যাগ! - dainik shiksha দুই শব্দে অধ্যক্ষের পদত্যাগ! বাংলাদেশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করবে পাকিস্তান - dainik shiksha বাংলাদেশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করবে পাকিস্তান বিএনপি নির্বাচিত হলে গুম প্রতিরোধে আইন করব: তারেক - dainik shiksha বিএনপি নির্বাচিত হলে গুম প্রতিরোধে আইন করব: তারেক ছাত্রলীগের সাবেক নেতা ইসহাক আলীর মৃত্যু শ্বাসরোধে: মেঘালয় পুলিশ - dainik shiksha ছাত্রলীগের সাবেক নেতা ইসহাক আলীর মৃত্যু শ্বাসরোধে: মেঘালয় পুলিশ ঢাবিতে যোগ দিলেন চাকরিচ্যুত অধ্যাপক ড. সাইফুল - dainik shiksha ঢাবিতে যোগ দিলেন চাকরিচ্যুত অধ্যাপক ড. সাইফুল কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0051500797271729