স্কুল-কলেজ যেন জন আপদ তৈরির কারখানা না হয় : দুদক চেয়ারম্যান

সাতক্ষীরা প্রতিনিধি |

দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, ‘মাদকের বিরুদ্ধে আমাদের সবাইকে সম্পৃক্ত হতে হবে। তা না হলে আমাদের সন্তানরা লেখাপড়া করবে না। যে ছেলে স্কুল-কলেজ থেকে পাস করে বের হচ্ছে সে যেন জনসম্পদের বদলে জন-আপদে পরিণত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। স্কুল যেন জন-আপদ তৈরির কারখানা না হয়।’ বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সাতক্ষীরায় সরকারি কর্মকর্তা ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষদের সঙ্গে দুর্নীতি প্রতিরোধবিষয়ক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সাতক্ষীরা জেলা প্রশাসনের মতবিনিময় সভায় দুদক চেয়ারম্যান : ছবি-সংগৃহীত

চেয়ারম্যান  বলেন, ‘আপনারা আপনাদের বিবেক ও বুদ্ধি বিবেচনা মতো কাজ করুন। দুদক না দেখে কোনো মামলা করে না’। 

দুদক চেয়ারম্যান আরও বলেন, অনেকে বলেন টাকা হলে পাওয়ার বাড়ে, কিন্তু আমরা প্রমাণ করেছি টাকা হলে পাওয়ার বাড়ে না। সমাজে কারা দুর্নীতি করছে তা কৃষি প্রদর্শনী প্লটের মতো আমরা দেখিয়ে দেব। চাপ ছাড়া যে কাজ হয় সেটা এবার পুলিশ নিয়োগে আপনারা দেখেছেন। শিক্ষক নিয়োগসহ কোথাও কোনো চাপ প্রয়োগ করা চলবে না। জেলা প্রশাসক এর বিরুদ্ধে ব্যবস্থা নেবেন।

‘আমরা কেবল চুনোপুটি ধরি’ এমন সমালোচনার জবাবে দুদক চেয়ারম্যান বলেন, গ্রামের মানুষের কাছে তহসিলদারদের মতো চুনোপুটিরাও অনেক পাওয়ারফুল। যে কাজ জেলা প্রশাসক করতে পারেন না, যে কাজ পুলিশ সুপার পারেন না, সে কাজ থানার একজন এএসআই করে দিতে পারেন।সরকারি কর্মকর্তাসহ অন্যরা সহযোগিতা না করলে তা করা কঠিন হয়ে পড়বে।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন খুলনা বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার প্রমুখ।


পাঠকের মন্তব্য দেখুন
রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0027689933776855