স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন শুরু

নিজস্ব প্রতিবেদক |

আজ রোববার (২৩ ফেব্রুয়ারি) প্রাথমিক বিদ্যালয়গুলোতে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন শুরু হয়েছে। সকাল ৯টা থেকে শুরু হয়ে এ ভোটগ্রহণ চলবে দুপুর ১টা পর্যন্ত। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচনে অনুষ্ঠানের প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছেন মাঠ পর্যায়ের শিক্ষা কর্মকর্তা ও শিক্ষকরা।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আতাউর রহমান দৈনিক শিক্ষাডটকমকে জানান, চলতি বছর ৬৩ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। মোট ৭৬ লাখ ৬২ হাজারের বেশি খুঁদে ভোটার এ নির্বাচনে ভোট দেবেন। ৮ লাখ ২৭ হাজারের বেশি প্রার্থী স্টুডেন্টস কাউন্সিল নির্বাচনে অংশ নিচ্ছে।

শিশুকাল থেকে গণতন্ত্র চর্চা ও গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শিক্ষার্থীদের শ্রদ্ধাশীল হওয়া, অন্যের প্রতি সহিষ্ণুতা বৃদ্ধি, ঝরেপড়া রোধে সহযোগিতার লক্ষ্যে প্রাথমিকেও স্টুডেন্টস কাউন্সিল গঠনের গুরুত্ব অপরিসীম। বাংলাদেশে ২০১০ খ্রিষ্টাব্দে স্টুডেন্টস কাউন্সিলের কার্যক্রম শুরু হয়। এরপর ২০১৩ খ্রিষ্টাব্দ থেকে সারাদেশে স্টুডেন্টস কাউন্সিল গঠনের সিদ্ধান্ত নেয়া হয়। সে প্রেক্ষিতে ২০২০ খ্রিষ্টাব্দেও স্টুডেন্টস কাউন্সিল নির্বাচনের আয়োজন করা হয়েছে।

এদিকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদকে সিলেট বিভাগের, অতিরিক্ত মহাপরিচালক মো. আব্দুল মান্নানকে রাজশাহী বিভাগের, পরিচালক মো. নুরুল আমিনকে ঢাকা বিভাগের, পরিচালক মো. হাসান সারওয়ারকে ময়মনসিংহ ও বরিশাল বিভাগের, পরিচালক জোবায়েদুর রহমানকে রংপুর বিভাগের, পরিচালক খালিদ আহমেদকে চট্টগ্রাম বিভাগের ও মো. বদিয়ার রহমানকে ঢাকা বিভাগের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোর ২০২০ খ্রিষ্টাব্দের স্টুডেন্টস কাউন্সিল নির্বাচনের সমন্বয়কের দায়িত্ব দেয়া হয়েছে। এ কর্মকর্তারা নির্বাচন মনিটর করবেন ও নির্বাচনের বিষয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরকে জানাবেন।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0028669834136963