স্বাধীনতা দিবসের সমাবেশে অংশ নেয়া শিক্ষার্থীদের টিফিন ভাতা দাবি - বিবিধ - Dainikshiksha


স্বাধীনতা দিবসের সমাবেশে অংশ নেয়া শিক্ষার্থীদের টিফিন ভাতা দাবি

নিজস্ব প্রতিবেদক |

স্বাধীনতা দিবস উদযাপনে আগামী ২৬ মার্চ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শিশু কিশোর সমাবেশে অংশ নেয়া শিক্ষার্থীদের জন্য টিফিন ভাতা ও যাতায়াতের জন্য বাসভাড়া দাবি করেছেন মহানগরীর শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা।

জানা গেছে, আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবস উদযাপনে নেয়া জাতীয় কর্মসূচির অংশ হিসেবে এদিন সকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শিশু কিশোর সমাবেশের আয়োজন করেছে ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়। সমাবেশে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সমাবেশে ঢাকা জেলার ২৫ হাজার শিক্ষার্থী উপস্থিত থাকবে বলে জেলা শিক্ষা কর্মকর্তা বেনজীর আহমদ স্বাক্ষরিত এক চিঠিতে জানা গেছে। এর মধ্যে মহানগরীর ১২৯টি মাধ্যমিক স্কুল ও কলেজ থেকে প্রায় সাড়ে ১৯ হাজার শিক্ষার্থী চাওয়া হয়েছে। চিঠিতে ছাত্র-ছাত্রীদের জন্য টিফিন ভাতা ও বাসের ভাড়া দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের বলা হলেও গত বছরও দেয়া হয়নি। এ বছরও দেয়ার কোনও লক্ষণ নেই বলে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকটি প্রতিষ্ঠান প্রধান দৈনিক শিক্ষাকে জানিয়েছেন। 

ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক, ঢাকা জেলা শিক্ষা অফিসার ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে চিঠি পাঠিয়ে সমাবেশে শিক্ষার্থীদের উপস্থিতি নিশ্চিত করতে বলেছেন। শিক্ষা কর্মকর্তারা ওই চিঠি প্রতিষ্ঠান প্রধানদের কাছে পাঠিয়েছেন। 

বাড্ডা এলাকার একটি প্রতিষ্ঠান প্রধান দৈনিক শিক্ষাকে বলেন, যেহেতু সমাবেশে মাননীয় প্রধানমন্ত্রী থাকবেন নিশ্চয়ই শিক্ষার্থীদের যাতায়ত এবং টিফিনের জন্য বাজেট রয়েছে। কিন্তু গত বছরও সংশ্লিষ্ট শিক্ষা কর্মকর্তারা ওই বাজেট সম্পর্কে  কিছুই বলেননি, এ বছরও কিছু বলছেন না।  

‘বাড্ডা এলাকা থেকে বাস ভাড়া করে স্টেডিয়ামে নিয়ে যাওয়া এবং দুই শতাধিক শিক্ষার্থীকে দুপুরে খাওয়ানো একটা বিরাট খরচের বিষয়। শিক্ষা প্রতিষ্ঠানে এ খাতে কোনও টাকা বরাদ্দ নেই,’ তিনি বলেন। 

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, স্কাউটস্, গার্ল গাইডস্ ও শিশু-কিশোর সংগঠনগুলো মার্চপাস্ট ও বিভিন্ন আকর্ষণীয় ডিসপ্লে প্রদর্শন করবে এ সমাবেশে। এছাড়া দেশ বরেণ্য ব্যক্তিরা সমাবেশে উপস্থিত থাকবেন।  




পাঠকের মন্তব্য দেখুন
এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী - dainik shiksha প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল - dainik shiksha এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই - dainik shiksha অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা - dainik shiksha অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ - dainik shiksha মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ - dainik shiksha এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ please click here to view dainikshiksha website