স্বাস্থ্যমন্ত্রীর বাসায় ঢুকতে না দেয়া দুঃখজনক : মেয়র আতিক

নিজস্ব প্রতিবেদক |

এডিস মশা নির্মূলে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ‘চিরুনি অভিযানে’ স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেকের বাসায় মশক নিধন দলকে ঢুকতে না দেয়া দুঃখজনক বলে মন্তব্য করেছেন মেয়র আতিকুল ইসলাম। বুধবার (২৮ আগস্ট) দুপুরে রাজধানীর গাবতলী বাস টার্মিনালে মশক নিধন কর্মীদের চতুর্থ দিনের মতো চিরুনি অভিযান চলাকালে এ কথা বলেন তিনি। এ সময় তিন দিনের মধ্যে গাবতলী এলাকার অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ দেন মেয়র আতিক।

মেয়র বলেন, মন্ত্রীর বাসায় মশক নিধন কর্মীদের ঢুকতে না  দেয়ার বিষয়টি খুবই দুঃখজনক। আমরা তো আবাসিক বাড়িগুলোতে প্রথমবার গিয়েই ফাইন করছি না। নির্মাণাধীন ভবনে বা বাণিজ্যিক প্রতিষ্ঠানে এডিস মশার লার্ভা পাওয়া গেলে জরিমানা করছি। আমি স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে গতকাল (মঙ্গলবার) যোগাযোগের চেষ্টা করেছি, আজও (গতকাল) করেছি। কিন্তু তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

বাসায় বাসায় গিয়ে মশা মারতে চিরুনি অভিযান প্রসঙ্গে আতিকুল ইসলাম বলেন, ‘আমরা বাসা-বাড়িতে গিয়ে সাহায্য করছি সবাইকে দেখানোর জন্য, সচেতনতার জন্য যে বাসার কোন কোন জায়গায় ময়লা জমতে পারে, পানি জমতে পারে, এডিস মশার জন্ম হতে পারে। আমি অনুরোধ করব সবাইকে আমাদের সাহায্য করার জন্য।’

প্রসঙ্গত, এডিস মশা নির্মূলে ‘চিরুনি অভিযানের’ তৃতীয় দিনে মঙ্গলবার গুলশানের পার্ক রোডে অবস্থিত স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেকের বাড়িতে ঢুকতে পারেননি এডিস মশার লার্ভা ধ্বংসে নিযুক্ত পরিচ্ছন্নতাকর্মীরা। মন্ত্রী বাসায় না থাকায় তাদের পরে আসতে বলা হয়।


পাঠকের মন্তব্য দেখুন
একাদশ শ্রেণির ক্লাস শুরু ৩০ জুলাই - dainik shiksha একাদশ শ্রেণির ক্লাস শুরু ৩০ জুলাই অবসর কল্যাণে শিক্ষার্থীদের দেয়া টাকা জমার ফের তাগিদ - dainik shiksha অবসর কল্যাণে শিক্ষার্থীদের দেয়া টাকা জমার ফের তাগিদ সুধা রানী হাদিসের শিক্ষক পদে : এনটিআরসিএর ব্যাখ্যা - dainik shiksha সুধা রানী হাদিসের শিক্ষক পদে : এনটিআরসিএর ব্যাখ্যা শরীফ-শরীফার গল্প বাদ যাচ্ছে পাঠ্যবই থেকে - dainik shiksha শরীফ-শরীফার গল্প বাদ যাচ্ছে পাঠ্যবই থেকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে শূন্যপদের ভুল চাহিদায় শাস্তি পাবেন কর্মকর্তা ও প্রধান শিক্ষক - dainik shiksha শূন্যপদের ভুল চাহিদায় শাস্তি পাবেন কর্মকর্তা ও প্রধান শিক্ষক এক রুমে ৩৫ ছাত্রী অসুস্থ, পাঠদান বন্ধ - dainik shiksha এক রুমে ৩৫ ছাত্রী অসুস্থ, পাঠদান বন্ধ যৌ*ন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষক কারাগারে - dainik shiksha যৌ*ন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষক কারাগারে এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0039050579071045