হবু ছাত্রীর বাড়িতে গিয়ে যে বিপদে পড়েছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক

নিজস্ব প্রতিবেদক |

ফেসবুকে পরিচয়ের এক সপ্তাহের মধ্যেই হবু ছাত্রী বিলকিস ওরফে তানিয়ার (৩০) বাসা হাজির হয়ে যান সরকারি বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক। জানা যায়, বিশ্ববিদ্যালয়ে ভর্তির কথা বলে শিক্ষককে ডেকে রাজধানীর রামপুরার বনশ্রী এলাকায় ডেকে নেওয়া হয়। বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষককে আটকে রেখে নগ্ন করে মোবাইল ফোনে আপত্তিকর ভিডিও ধারণ করে এবং তা ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দেন তানিয়া। এছাড়া তার হাত-পা বেঁধে মারধর করে ও মুক্তিপণ চায়। কিন্তু শেষ রক্ষা হয়নি। ধরা পরে পুলিশের কাছে।

অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ) গত শুক্রবার রাতে রামপুরা বনশ্রী এলাকায় অভিযান চালিয়ে তানিয়াসহ ওই চক্রের ৫ জনকে গ্রেফতার করে এবং ভুক্তভোগী ওই শিক্ষককে উদ্ধার করে।

বিষয়টি নিশ্চিত করে এটিইউ’র পুলিশ সুপার (অপারেশনস) মোহাম্মদ ছানোয়ার হোসেন সাংবাদিকদের বলেন, তারা শিক্ষকের কাছে থাকা ৩ হাজার টাকাসহ বিকাশের ২০ হাজার টাকাও নিয়ে নেয় এবং আরও দুই লাখ টাকা দাবি করে। ওই শিক্ষক পরে তার বোন জামাইকে নিজের টাকা প্রয়োজন আছে উল্লেখ করে টাকা দিতে বলেন জিম্মিকারীদের বিকাশ নম্বরে। বোন জামাই দুই দফায় ৪৫ হাজার টাকা পাঠান। কিন্তু ওই শিক্ষকের মোবাইল ফোন বন্ধ ও বাড়ি না ফিরে আসার কারণে তার সন্দেহ হয়। পরে পুলিশকে বিষয়টি অবহিত করেন।

এই কর্মকর্তা আরও জানান, পুলিশ গোয়েন্দা তথ্য বিশ্লেষণ ও নজরদারির ভিত্তিতে খিলগাঁও থানা পুলিশের সহায়তায় খিলগাঁও থানাধীন দক্ষিণ বনশ্রী কাজীবাড়ী টিএন্ডটি টাওয়ার এলাকার একটি ফ্ল্যাট থেকে ওই শিক্ষককে উদ্ধার করে। ওই চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ।

এদিকে খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনির হোসেন মোল্লা বলেন, এই চক্রের ৫ জনকেই দুদিন করে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড পেয়েছেন তারা। এ চক্রটি দীর্ঘদিন ধরে এ কাজ করে আসছিল। তাদের বিরুদ্ধে এর আগে গুলশান থানায় একটি মামলা রয়েছে বলে জানা গেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এরকম ৪ থেকে ৫টি কাজ করেছে বলে জানায়। তাদের বিষয়ে আরও বিস্তারিত জানার চেষ্টা চলছে।


পাঠকের মন্তব্য দেখুন
অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষকদের বেতন সভাপতির একক স্বাক্ষরে - dainik shiksha অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষকদের বেতন সভাপতির একক স্বাক্ষরে জোর করে পদত্যাগ, ভালো নেই স্ট্রোক করা সেই অধ্যক্ষ - dainik shiksha জোর করে পদত্যাগ, ভালো নেই স্ট্রোক করা সেই অধ্যক্ষ বরিশালে থানায় শিক্ষার্থীদের হামলা-ভাঙচুর - dainik shiksha বরিশালে থানায় শিক্ষার্থীদের হামলা-ভাঙচুর হাজিরা মেশিন কাজে আসেনি ১৬৯ বিদ্যালয়ে, গচ্চা ৩৭ লাখ টাকা - dainik shiksha হাজিরা মেশিন কাজে আসেনি ১৬৯ বিদ্যালয়ে, গচ্চা ৩৭ লাখ টাকা পদ্মার ভাঙনে বিলীনের শঙ্কায় দুই স্কুল - dainik shiksha পদ্মার ভাঙনে বিলীনের শঙ্কায় দুই স্কুল কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0053830146789551