১৬ বছর বয়সে মাস্টার্স পাস!

দৈনিকশিক্ষা ডেস্ক |

মাত্র ১৬ বছর বয়সে মাস্টার্স ডিগ্রি নিয়ে চমক দেখিয়ে দিলেন হায়দ্রাবাদের অগস্ত্যা জয়েসওয়াল। অগস্ত্যাই ভারতের প্রথম শিক্ষার্থী যে এত কম বয়সে স্নাতকোত্তর ডিগ্রি পেলো। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

  

তবে চমকের এখানেই শেষ নয়, ১৪ বছর বয়সে স্নাতক হয়েও নজর কেড়েছিলেন অগস্ত্যা। তারপর ওসমানিয়া বিশ্ববিদ্যালয়ে সমাজবিদ্যা নিয়ে স্নাতকোত্তরে ভর্তি হয় অগস্ত্যা। প্রথম বছরের পরীক্ষাতেই চমক দেন ১৬ বছরের এই শিক্ষার্থী।

সংবাদমাধ্যমকে অগস্ত্যা বলেন, ‘আমার অভিভাবকই আমার শিক্ষক। আমার বাবা অশ্বিনী কুমার জয়েসওয়াল ও মা ভাগ্যলক্ষ্মী জয়েসওয়াল তারাই আমায় জীবনে চ্যালেঞ্জ নিতে শিখিয়েছেন। তাদের ছাড়া আমি কোনও কিছুই ভাবতে পারি না।’

অগস্ত্যার পরিবারের সদস্যরা জানান, ছোটবেলা থেকেই পড়াশুনায় ভাল অগস্ত্যা। একদম ছোট বয়সে এক মিনিটের মধ্যে A থেকে Z বলতে পারত। ওর এই প্রতিভার জন্য সবার কাছে খুবই জনপ্রিয় অগস্ত্যা। 

তবে শুধু পড়াশোনায় নয়, অগস্ত্যা দুহাতেই সমানতালে লিখতে পারে। ভাল টেনিসও খেলে। অগস্ত্যার ভাই আন্তর্জাতিক পর্যায়ে টেবিল টেনিস খেলোয়াড়। অগস্ত্যার এই সাফল্যে খুশি তার পরিবারও।


পাঠকের মন্তব্য দেখুন
গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তির কমপ্লেইন বক্স বন্ধ - dainik shiksha গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তির কমপ্লেইন বক্স বন্ধ পদত্যাগে বাধ্য করা অধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছায় ফেরালেন শিক্ষার্থীরা - dainik shiksha পদত্যাগে বাধ্য করা অধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছায় ফেরালেন শিক্ষার্থীরা শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান প্রধান উপদেষ্টার - dainik shiksha শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান প্রধান উপদেষ্টার শিক্ষাপ্রতিষ্ঠানে কম দামে বিটিসিএলের ইন্টারনেট দেয়া হবে: তথ্য উপদেষ্টা - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে কম দামে বিটিসিএলের ইন্টারনেট দেয়া হবে: তথ্য উপদেষ্টা শিক্ষকের ছোড়া স্কেলের আঘাতে শিক্ষার্থীর চোখ হারানোর অভিযোগ - dainik shiksha শিক্ষকের ছোড়া স্কেলের আঘাতে শিক্ষার্থীর চোখ হারানোর অভিযোগ দুই শিক্ষকের বহিষ্কারের দাবিতে বাউবি শিক্ষার্থীদের বিক্ষোভ - dainik shiksha দুই শিক্ষকের বহিষ্কারের দাবিতে বাউবি শিক্ষার্থীদের বিক্ষোভ হলগুলোকে সন্ত্রাসমুক্ত করে ছাড়বো : রাবি উপাচার্য - dainik shiksha হলগুলোকে সন্ত্রাসমুক্ত করে ছাড়বো : রাবি উপাচার্য কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.002547025680542