১৮০ কোটি টাকা মেরেছেন ডিজি, দুদকে অভিযোগ শিক্ষাসচিবের

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

সেসিপ প্রকল্প, ঠিকাদারি, ফ্লোরা টেলিকম লিমিটেড, বাংলাদেশ সাইন্স হাউজ (জেভি) , নিম্নমানের সফটওয়্যার, শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ও সেসিপ প্রকল্পের একজন উপপরিচালককে নিয়ে গত কয়েকমাসে একাধিক চিঠি চালাচালি ও ফাইল ওঠানামা হয়েছে। একটি চিঠিতে বলা হয়েছে ‘সরকারের আর্থিক ক্ষতি হয়েছে, বিদেশীদের নিকট বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে।’  অন্যসূত্র মতে, ১৮০ কোটি টাকা মেরেছে মহাপরিচালকসহ কয়েকজন। 

 

কেনাকাটায় দুর্নীতির বিষয়ে সর্বশেষ শোকজ চিঠি দেয়া হয় মহাপরিচালক ও সেসিপ ডিডিকে। তবে, শোকজের জবাবে সন্তুষ্ট নন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. মাহবুব হোসেন। ৯ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব আ ন ম তরিকুল ইসলাম স্বাক্ষরিত একটা ইউ. ও. নোট। এটা খুব গুরুত্বপূর্ণ। শিক্ষা ক্যাডারের দুইজনের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজুর আদেশ। ইত্যাদি ইত্যাদি। 

আরো পড়ুন: পিএসসির সদস্য গোলাম ফারুককে নিয়ে ব্যারিস্টার সুমনের প্রশ্ন

তবে, মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুক, সেসিপের উপপরিচালক শামসুন্নাহারসহ কয়েকজনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার জন্য দুদকে চিঠি লিখেছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাহবুব হোসেন।  

 


পাঠকের মন্তব্য দেখুন
যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0025961399078369