২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন চেয়েছে শিক্ষা মন্ত্রণালয়

লালমনিরহাট প্রতিনিধি |

লালমনিরহাটের কালীগঞ্জে বিদ্যালয়ের প্রধান শিক্ষককে জুতাপেটা করার ঘটনায় ২৪ ঘণ্টার মধ্যে একটি প্রতিবেদন চেয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মঙ্গলবার (২৩ আগস্ট) কালীগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কাছে এ প্রতিবেদন চাওয়া হয়।

এদিকে গোপালরায় পঞ্চপথী উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি অভিযুক্ত আতাউজ্জামান রঞ্জু নিজেকে বাঁচাতে দৌড়ঝাঁপ শুরু করেছেন বলে জানা গেছে।

বিষয়টি যাতে আইনি প্রক্রিয়ায় না গড়ায় এবং সামাজিকভাবে মীমাংসা হয় সে জন্য তিনি প্রধান শিক্ষকসহ বিভিন্নজনের সঙ্গে যোগাযোগও করছেন। গতকাল ঘটনাস্থল পরিদর্শন করে কালীগঞ্জ থানার পুলিশ।

সূত্র জানায়, গতকাল দুপুরে বিদ্যালয়টি পরিদর্শনে যান উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আফরোজা বেগম। তিনি শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে কথা বলেন; প্রধান শিক্ষককে ঘটনাটি লিখিতভাবে জানানোসহ শিক্ষক-শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার অনুরোধ করেন।

পরে তাঁরা বর্জন প্রত্যাহার করে ক্লাসে ফেরেন।বিকেলে শিক্ষা কর্মকর্তা আফরোজা বলেন, ‘বিষয়টি নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের একজন যুগ্ম সচিব (মঙ্গলবার) আমার সঙ্গে কথা বলেছেন। আমি সরেজমিন তদন্ত করেছি। যথাসময়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে তদন্ত প্রতিবেদন পাঠানো হবে।’

লাঞ্ছিত প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম বলেন, ‘উপজেলা চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ ঘটনাটি সমাধানে সবাইকে নিয়ে বসার প্রতিশ্রুতি দিয়েছেন।’

গত রবিবার বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভায় চাহিদামতো দেড় লাখ টাকার পরিবর্তে ৫০ হাজার টাকা ধার দেওয়ার সিদ্ধান্ত হলে সভাপতি রঞ্জু প্রধান শিক্ষককে পেটান।

সূত্র মতে, রঞ্জু এবার কাকিনা ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি ওই ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0022449493408203