২৯ সেপ্টেম্বর থেকে সশরীরে যবিপ্রবির স্নাতকের পরীক্ষা শুরু

যবিপ্রবি প্রতিনিধি |

স্বাস্থ্যবিধি মেনে সশরীরে আগামী ২৯ সেপ্টেম্বর থেকে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) স্নাতক শ্রেণির চতুর্থ ও তৃতীয় বর্ষের প্রথম সেমিস্টার পরীক্ষা শুরু হবে। দ্বিতীয় ও প্রথম বর্ষের পরীক্ষাসমূহ অক্টোবর মাসের শেষ দিকে শুরু করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে যবিপ্রবি উপাচার্যের কার্যালয়ে আয়োজিত এক সভায় সশরীরে স্নাতক শ্রেণির পরীক্ষা গ্রহণের এ সিদ্ধান্ত নেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। বর্তমানে যবিপ্রবির স্নাতকোত্তর শ্রেণির পরীক্ষা চলছে। 

সভা শেষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সেশন জট দূরীকরণ ঝুঁকি থাকলেও কঠোর স্বাস্থ্যবিধি মেনে স্নাতক শ্রেণির পরীক্ষা গ্রহণ করা হবে। স্ব স্ব বিভাগের শ্রেণিকক্ষে স্বাস্থ্যবিধি মেনে এ পরীক্ষা গ্রহণ করা হবে। যেসব শিক্ষার্থী আবাসিক হলে উঠতে চান, তাদের আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে শহীদ মসিয়ূর রহমান হল ও শেখ হাসিনা ছাত্রী হলের প্রভোস্ট বরাবর আবেদন করতে হবে। আগামী ২৭ সেপ্টেম্বর ক্যাম্পাসে এসে তাদের নমুনা দিতে হবে। নমুনা নেগেটিভ হওয়া সাপেক্ষে ২৮ তারিখ থেকে তারা হলে থাকতে পারবেন। কোনো শিক্ষার্থীর করোনা পজিটিভ হলে তাদেরকে বাড়ি যাওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনায় যশোরের মধ্যে সুবিধাজনক জায়গায় পৌঁছে দেওয়া হবে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন আরও জানায়, সভায় আগামী অক্টোবর মাসের শেষের দিকে দ্বিতীয় ও প্রথম বর্ষের পরীক্ষাগুলো গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়। এ জন্য এ দুই বর্ষের শিক্ষার্থীদের চূড়ান্ত প্রস্তুতি গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া বিশেষায়িত বিভাগ এবং হাসপাতালে বাস্তব অভিজ্ঞতা অর্জনে জন্য থাকা প্রয়োজন বিধায় ফিজিওথেরাপি অ্যান্ড রিহ্যাবিলিটেশন এবং নার্সিং অ্যান্ড হেল্থ সায়েন্স বিভাগে অধ্যায়নরত প্রথম ও দ্বিতীয় বর্ষের পরীক্ষাসমূহ ২৯ সেপ্টেম্বর শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় জানানো হয়, ফার্মেসি বিভাগে স্নাতক শ্রেণিতে পাঁচ বছরের প্রোগ্রাম থাকায় সেখানে পাঁচটি বর্ষের শিক্ষার্থী রয়েছেন। তাই এ বিভাগে আগামী ২৯ সেপ্টেম্বর থেকে পঞ্চম ও চতুর্থ বর্ষ এবং অক্টোবর মাসের শেষের দিকে বাকি তিনটি বর্ষের পরীক্ষা গ্রহণ করা হবে। পরীক্ষা গ্রহণের বিষয়ে স্ব স্ব বিভাগ থেকে বিস্তারিত সূচিও ঘোষণা করা হবে। বিশ্ববিদ্যালয়ের লক্ষ্য, আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে সকল বর্ষের সকল পরীক্ষা সমাপ্ত করা।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0027470588684082