৫ বছর পর অধ্যক্ষ পেলো ঝিকরগাছা সরকারি কলেজ

যশোর প্রতিনিধি |

যশোরের ঝিকরগাছা উপজেলার সরকারি শহীদ মশিউর রহমান ডিগ্রি কলেজের অধ্যক্ষ হিসেবে আজ রোববার যোগদান করছেন প্রফেসর আলতাফ হোসেন। নবাগত অধ্যক্ষকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান কলেজের শিক্ষক ও কর্মচারীরা। 

বরিশাল বিএম কলেজের রসায়ন বিভাগে অধ্যাপক আলতাফ হোসেন কর্মরত ছিলেন। সেখান থেকে তিনি অধ্যক্ষ পদে পদায়ন পেয়ে ঝিকরগাছা সরকারি শহীদ মশিউর রহমান ডিগ্রি কলেজে আজ রবিবার যোগদান করেন।

ঝিকরগাছা শহীদ মশিউর রহমান ডিগ্রি কলেজ বেসরকারি থাকা অবস্থায় সর্বশেষ অধ্যক্ষ হিসেবে পাভেল চৌধুরী ২০১৮ খ্রিষ্টাব্দের ৩০ জুন অবসরে যান। ২০১৮ খ্রিষ্টাব্দের ১ জুলাই থেকে ২০২৩ খ্রিষ্টাব্দের ১৯ অক্টোবর পর্যন্ত কলেজের সহকারী অধ্যাপক বিপ্লব কুমার সেন ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করে আসছিলেন। ২০১৮ খ্রিষ্টাব্দের ৮ আগস্ট ঝিকরগাছা শহীদ মশিউর রহমান ডিগ্রি কলেজটি বেসরকারি কলেজ থেকে সরকারিকরণের পরিপত্র জারি করা হয়। কলেজটি সরকারিকরণ হওয়ার পরও প্রায় ৫ বছর অধ্যক্ষের পদটি শূন্য ছিল। 

দীর্ঘদিন কলেজটিতে অধ্যক্ষ না থাকায় শিক্ষাব্যবস্থায় অচল অবস্থার সৃষ্টি হয়েছিল।
অধ্যক্ষ আলতাফ হোসেন ঝিকরগাছা সরকারি এম এল হাই স্কুল থেকে এসএসসি, শহীদ মশিউর রহমান ডিগ্রি কলেজ থেকে এইচএসসিতে প্রথম বিভাগ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি (রসায়ন) প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হন। ঝিকরগাছাবাসী আশা করছেন এলাকার সন্তান হিসেবে সরকারি শহীদ মশিউর রহমান ডিগ্রি কলেজের শিক্ষাব্যবস্থাকে যুগান্তকারী অবস্থায় নিয়ে যাবেন।

নবাগত অধ্যক্ষকে সরকারি শহীদ মশিউর রহমান কলেজের শিক্ষক-কর্মচারীরা ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

ঝিকরগাছা মহিলা কলেজের উপাধ্যক্ষ ইলিয়াস উদ্দীন নবাগত অধ্যক্ষকে অভিনন্দন জানান।


পাঠকের মন্তব্য দেখুন
জোর করে প্রতিষ্ঠান প্রধানদের পদত্যাগ, শিক্ষা মন্ত্রণালয়ের করা হুঁশিয়ারি - dainik shiksha জোর করে প্রতিষ্ঠান প্রধানদের পদত্যাগ, শিক্ষা মন্ত্রণালয়ের করা হুঁশিয়ারি রাজনীতি করি না, ভবিষ্যতেও করবো না: ঢাবির নতুন ভিসি - dainik shiksha রাজনীতি করি না, ভবিষ্যতেও করবো না: ঢাবির নতুন ভিসি চার তারিখের মধ্যে মাদরাসা শিক্ষকদের এমপিওর আবেদন - dainik shiksha চার তারিখের মধ্যে মাদরাসা শিক্ষকদের এমপিওর আবেদন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক আমানুল্লাহ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক আমানুল্লাহ দীপু-টিপু-রতন সিন্ডিকেটের ঘুষের সাম্রাজ্য - dainik shiksha দীপু-টিপু-রতন সিন্ডিকেটের ঘুষের সাম্রাজ্য এনসিটিবির দুর্নীতিবাজ কর্মকর্তাদের শাস্তি দাবি বৈষম্যবিরোধীদের - dainik shiksha এনসিটিবির দুর্নীতিবাজ কর্মকর্তাদের শাস্তি দাবি বৈষম্যবিরোধীদের কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0040731430053711