‘জাতিকে আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে দক্ষ শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে’ - বিবিধ - দৈনিকশিক্ষা


‘জাতিকে আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে দক্ষ শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে’

নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি |

মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আধুনিক ও বিজ্ঞান সম্মত বাংলাদেশ গড়ে তুলতে কাজ করছেন। আর তাই জাতিকে আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে দক্ষ শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে। আমাদের সকলকে সন্তানকে আদর্শ ও মূল্যবোধের শিক্ষা দিতে হবে। আমাদের সন্তানরা যাতে আদর্শ মানুষ হতে পারে সে জন্য আমাদের সকলকে খেয়াল রাখতে হবে। সন্তান যেন মাদকাসক্ত বা রাস্তায় মেয়েদের উত্যক্ত না করে সে দিকে খেয়াল রাখতে হবে। সন্তান যদি শুধু শিক্ষিত হয় তা দিয়ে কোন কাজ হবে না। হতে হবে সুশিক্ষায় শিক্ষিত আদর্শ মানুষ।

বুধবার (২৫ নভেম্বর) সকালে পিরোজপুরের নাজিরপুরে উপজেলার জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধন ও কৃষকদের বিনামূল্যে সার-বীজ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

এসময় তিনি আরও বলেন, বিএনপি সরকারের আমলে সার চাইতে গেলে কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিলো। আজ কৃষকরা বিনামূল্যে  তাদের প্রয়োজনীয় সার-বীজ ও কিটনাশক পাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষক বান্ধব সরকার। তিনি জানেন কৃষকই একটি দেশের চালিকা শাক্তি। কেননা কৃষক বাঁচলে দেশ বাঁচবে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওবায়দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পিরোজপুর জেলা কৃষি কর্মকর্তা (উপপরিচালক) চিন্ময় রায়, উপজেলা চেয়ারম্যান মাস্টার অমূল্য রঞ্জন হালদার, মাটিভাঙ্গা ডিগ্রি কলেজ অধ্যক্ষ মো. আব্দুস সালাম, সদর বালিকা মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক প্রশান্ত কুমার হালদারসহ অনেকে। 

এ সময়  উপজেলা কৃষি অফিসের উদ্যোগে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৩ হাজার ১৬৫ জন কৃষককে বোরো ধান, মসুর ডাল, ভুট্টা, টমেটো, চীনা বাদাম, সরিষা, মরিচসহ বিভিন্ন ধরনের রবিশস্যের বীজ প্রদান করা হয়।


পাঠকের মন্তব্য দেখুন
গেজেট প্রকাশের তিন দিনের মধ্যে এইচএসসি পরীক্ষার ফল - dainik shiksha গেজেট প্রকাশের তিন দিনের মধ্যে এইচএসসি পরীক্ষার ফল ক্লাসরুমে সর্বোচ্চ ১৫ শিক্ষার্থী, প্রতি বেঞ্চে ১ জন - dainik shiksha ক্লাসরুমে সর্বোচ্চ ১৫ শিক্ষার্থী, প্রতি বেঞ্চে ১ জন দাখিলে বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তথ্য সফটওয়্যারে অন্তর্ভুক্তির নির্দেশ - dainik shiksha দাখিলে বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তথ্য সফটওয়্যারে অন্তর্ভুক্তির নির্দেশ পদোন্নতির সংশোধিত খসড়া তালিকায় সরকারি স্কুলের সাত হাজার শিক্ষক - dainik shiksha পদোন্নতির সংশোধিত খসড়া তালিকায় সরকারি স্কুলের সাত হাজার শিক্ষক জেডিসির খাতা দেখার সম্মানী চান শিক্ষকরা - dainik shiksha জেডিসির খাতা দেখার সম্মানী চান শিক্ষকরা ভুয়া পেইজ: পুলিশি অ্যাকশন নিতে কারিগরি বোর্ডের চিঠি - dainik shiksha ভুয়া পেইজ: পুলিশি অ্যাকশন নিতে কারিগরি বোর্ডের চিঠি ফেব্রুয়ারিতে শিক্ষা প্রতিষ্ঠান খোলার নীতিগত সিদ্ধান্ত - dainik shiksha ফেব্রুয়ারিতে শিক্ষা প্রতিষ্ঠান খোলার নীতিগত সিদ্ধান্ত ১ হাজার ২৭০ এমপিওবঞ্চিত শিক্ষককে নতুন সুপারিশের আদেশ - dainik shiksha ১ হাজার ২৭০ এমপিওবঞ্চিত শিক্ষককে নতুন সুপারিশের আদেশ প্রভাষক-সহকারী অধ্যাপকদের বদলির আবেদনের সুযোগ ৩১ জানুয়ারি পর্যন্ত - dainik shiksha প্রভাষক-সহকারী অধ্যাপকদের বদলির আবেদনের সুযোগ ৩১ জানুয়ারি পর্যন্ত ২১ ফেব্রুয়ারির মধ্যে অ্যাডহক নিয়োগ না হলে রাজপথে নামার হুমকি সরকারিকৃত শিক্ষকদের - dainik shiksha ২১ ফেব্রুয়ারির মধ্যে অ্যাডহক নিয়োগ না হলে রাজপথে নামার হুমকি সরকারিকৃত শিক্ষকদের please click here to view dainikshiksha website