‘প্রচলিত শিক্ষাকে ডিজিটাল শিক্ষায় রূপান্তর করা অপরিহার্য’ - কারিগরি - দৈনিকশিক্ষা


‘প্রচলিত শিক্ষাকে ডিজিটাল শিক্ষায় রূপান্তর করা অপরিহার্য’

নিজস্ব প্রতিবেদক |

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ডিজিটাল দক্ষতা ছাড়া শত চেষ্টা করেও উন্নত জীবন তৈরি করা সম্ভব হবে না। ডিজিটাল যুগের চ্যালেঞ্জ মোকাবিলায় দক্ষ মানবসম্পদ তৈরিতে প্রচলিত শিক্ষাকে ডিজিটাল শিক্ষায় রূপান্তর করা অপরিহার্য। গতকাল সোমবার রাজধানীতে ড্যাফোডিল পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীদের ল্যাপটপ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বাংলাদেশ করোনাকালে শিক্ষাসহ জীবনযাত্রা সচল রাখতে যে সফলতা দেখিয়েছে, তা অনেক উন্নত দেশও করতে পারেনি উল্লেখ করে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী আরও বলেন, এটাই ডিজিটাল বাংলাদেশের সাফল্য। ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি বাস্তবায়নের ফলে দেশে ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তনের সূচনা হয়েছে। দেশে বর্তমানে ৩৮৪০ জিবিপিএস ইন্টারনেট ব্যবহৃত হচ্ছে এবং ১৩ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করছে।

ড্যাফোডিল পলিটেকনিকের অধ্যক্ষ কে এম হাসান রিপনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য এম লুৎফর রহমান এবং বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের মহাপরিচালক ওমর ফারুক।


পাঠকের মন্তব্য দেখুন
গাড়িচাপায় নারীর মৃত্যু : ঢাবির সেই চাকরিচ্যুত শিক্ষক গ্রেফতার - dainik shiksha গাড়িচাপায় নারীর মৃত্যু : ঢাবির সেই চাকরিচ্যুত শিক্ষক গ্রেফতার প্রাথমিকের বৃত্তি পরীক্ষা ডিসেম্বরের শেষ সপ্তাহে - dainik shiksha প্রাথমিকের বৃত্তি পরীক্ষা ডিসেম্বরের শেষ সপ্তাহে স্বজনদের না পাওয়ায় অপারেশন হচ্ছে না গণপিটুনির শিকার শিক্ষকের - dainik shiksha স্বজনদের না পাওয়ায় অপারেশন হচ্ছে না গণপিটুনির শিকার শিক্ষকের স্কুলে কর্মচারী নিয়োগে ৬০ লাখ টাকা ঘুষ, তদন্ত শুরু - dainik shiksha স্কুলে কর্মচারী নিয়োগে ৬০ লাখ টাকা ঘুষ, তদন্ত শুরু কোচিংয়ে পড়তে না চাওয়ায় ছাত্র ও তার বাবাকে মারধর - dainik shiksha কোচিংয়ে পড়তে না চাওয়ায় ছাত্র ও তার বাবাকে মারধর কলকাতায় ১০ম বাংলাদেশ বইমেলা শুরু - dainik shiksha কলকাতায় ১০ম বাংলাদেশ বইমেলা শুরু কর্মকর্তাদের নাম ভাঙিয়ে প্রতারণা, শিক্ষা অধিদপ্তরের সতর্কতা - dainik shiksha কর্মকর্তাদের নাম ভাঙিয়ে প্রতারণা, শিক্ষা অধিদপ্তরের সতর্কতা please click here to view dainikshiksha website Execution time: 0.0050051212310791