‘রাস্তার ওপর রাস্তা’ দেখতে ঢাকায় পালিয়ে এসেছিল তারা

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলা থেকে নিখোঁজ হওয়া দুই স্কুল ছাত্র আইয়ুব আলী (১৩) ও নাফিউল ইসলাম নিরবকে (১১) গাজীপুরের কালিয়াকৈর থেকে উদ্ধার করেছে পুলিশ। ‌‘রাস্তার উপর রাস্তা’ (ফ্লাইওভার) দেখতে বাড়ি থেকে পালিয়ে ঢাকায় এসেছিল তারা।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকালের দিকে বিষয়টি নিশ্চিত করেছেন ভুরুঙ্গামারী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিন। এর আগে সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে শিশু আইয়ুব আলী ও নাফিউল ইসলাম নিরবকে তাদের পরিবারের কাছে হস্তান্তর করেছে ভুরুঙ্গামারী থানা পুলিশ।

পুলিশ জানায়, গত ২১ সেপ্টেম্বর ভূরুঙ্গামারী থানা এলাকার বাসিন্দা মো. নুরনবীর ছেলে মো. আইয়ুব আলী ও নাতি মো. নাফিউল ইসলাম নিরব স্কুল থেকে নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজির পর কোন সন্ধান না পেয়ে ওইদিন থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন নুরনবী। পরবর্তীতে নিখোঁজ শিশু আইয়ুব আলী ঢাকায় থাকা তার বড় ভাইকে ফোন করে জানায় ‘আমরা দুইজন ঢাকা দেখতে আসছি, তুমি আমাদের নিয়ে যাও।’ পরবর্তীতে নিখোঁজদের পরিবার ও ভূরুঙ্গামারী থানার তদন্তকারী কর্মকর্তার সমন্বয়ে গাজীপুরের কালিয়াকৈর থেকে তাদের উদ্ধার করে পুলিশ।

পুলিশের জিজ্ঞাসাবাদে তারা জানায়, তারা দুজনে ঢাকা যাওয়ার জন্য অনেক দিন থেকে পরিকল্পনা করছিল। গত ২১ সেপ্টেম্বর শিশু আইয়ুব আলী বাড়ি থেকে ১ হাজার ৫০০ টাকা এবং নাফিউল তার স্কুলে যাওয়ার বাইসাইকেল ১ হাজার টাকায় বিক্রি করে প্রথমে লোকাল বাসের ছাদে করে রংপুর যায়। পরে রংপুর থেকে তারা ঢাকাগামী বাসে করে ঢাকায় যায়।

একা একা ঢাকা যাওয়ার কারণ জানতে তারা জানায়, তারা টিভিতে দেখেছে ঢাকায় রাস্তার উপর রাস্তা আছে, বিমানবন্দর আছে এগুলো দেখবে। ওসি রুহুল আমিন বলেন, রোববার দুপুরে ঢাকা থেকে উদ্ধার করা ওই দুই শিশুকে গতকাল সোমবার বিকেলে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে কুড়িগ্রাম জেলার মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার মো. রুহুল আমীন বলেন, নিখোঁজ হওয়া শিশুদের উদ্ধার করে ভূরুঙ্গামারী থানার শিশু বিষয়ক পুলিশ অফিসার ও প্রবেশন কর্মকর্তার উপস্থিতিতে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এবং পরবর্তীতে শিশুদের প্রতি আরও সতর্ক হওয়ার পরামর্শ প্রদান করা হয়।


পাঠকের মন্তব্য দেখুন
অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষক-কর্মচারীদের বেতন সভাপতির একক স্বাক্ষরে - dainik shiksha অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষক-কর্মচারীদের বেতন সভাপতির একক স্বাক্ষরে দুই শব্দে অধ্যক্ষের পদত্যাগ! - dainik shiksha দুই শব্দে অধ্যক্ষের পদত্যাগ! বাংলাদেশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করবে পাকিস্তান - dainik shiksha বাংলাদেশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করবে পাকিস্তান বিএনপি নির্বাচিত হলে গুম প্রতিরোধে আইন করব: তারেক - dainik shiksha বিএনপি নির্বাচিত হলে গুম প্রতিরোধে আইন করব: তারেক ছাত্রলীগের সাবেক নেতা ইসহাক আলীর মৃত্যু শ্বাসরোধে: মেঘালয় পুলিশ - dainik shiksha ছাত্রলীগের সাবেক নেতা ইসহাক আলীর মৃত্যু শ্বাসরোধে: মেঘালয় পুলিশ ঢাবিতে যোগ দিলেন চাকরিচ্যুত অধ্যাপক ড. সাইফুল - dainik shiksha ঢাবিতে যোগ দিলেন চাকরিচ্যুত অধ্যাপক ড. সাইফুল কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0047709941864014