ছাত্রলীগের ৫ নেতা বহিষ্কার - বিবিধ - দৈনিকশিক্ষা


ছাত্রলীগের ৫ নেতা বহিষ্কার

নওগাঁ প্রতিনিধি |

সংগঠনের আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থী এবং অপরাধমূলক কাজের সাথে জড়িত থাকার অভিযোগে নওগাঁর পাঁচ ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে। একই সাথে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আমানুজ্জামান সিউলকে কারণ দর্শানো নোটিশ দেয়া হয়েছে। কারণসহ লিখিতভাবে আগামী সাত কার্যদিবসের মধ্যে কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সেলে জমা দেওয়ার জন্য নির্দেশ দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

গতকাল বৃহস্পতিবার বিকেলে ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত পত্রে এ নির্দেশ দেয়া হয়। সেদিন সন্ধ্যায় নওগাঁ জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রেজভী বিষয়টি দৈনিক শিক্ষাডটকমকে নিশ্চিত করেছেন।

বহিষ্কৃত পাঁচ ছাত্রলীগ নেতারা হলেন, নওগাঁ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি শীতল খান, নওগাঁ সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ রহমান আরমান, যুগ্ম-সাধারণ সম্পাদক হুজাইফা তানভির, উপ-প্রচার সম্পাদক আব্দুল সিফাত সাদিক (১৬) ও পরিবেশ বিষয়ক সম্পাদক ফজল রাব্বি। 

এদের মধ্যে শীতল খাঁন একটি হত্যাকাণ্ডের সাথে এবং অপর চার জন প্রতিপক্ষ ছাত্রলীগ কর্মীকে মারপিটে জড়িত থাকার অভিযোগে বহিষ্কার হয়েছেন বলেছেন জানা গেছে।

জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রেজভী দৈনিক শিক্ষাডটকমকে জানান, গত ২৯ জুন রাতে শহরের মুক্তির মোড় আশির্বাদ কম্পিউটার দোকানের সামনে ছাত্রলীগ নেতা মাসুদ রহমান আরমান, হুজাইফা তানভির, আব্দুল সিফাত সাদিক, ফজল রাব্বিসহ ১০/১৫ জন লাঠিসোঠা ও ছুরি নিয়ে নওগাঁ পৌর ছাত্রলীগের কর্মী শাহাদৎ হোসেন তুষারের ওপর হামলা চালায়। তারা ধারালো অস্ত্র দিয়ে তুষারের মাথা ও ডান বাহুতে আঘাত করে গুরুত্বর আহতাবস্থায় ফেলে রেখে চলে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে নেয়। সেখানে অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) নেয়া হয়।  ঘটনায় পরদিন শাহাদৎ হোসেন তুষারের মা ইসমত আরা বাদি হয়ে সদর থানায় সাত জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১০-১৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

এছাড়া গত ২৮ মে নওগাঁ শহরের মুক্তির মোড়ে ‘ইডেন থাই এন্ড চাইনিজ রেস্টুরেন্ট’ এর নৈশ্য প্রহরী শারীরিক প্রতিবন্ধি আতাউর রহমানকে (৫০) হত্যার ঘটনার সাথে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি শীতল খান জড়িত থাকার অভিযোগ উঠেছে। এসব বিষয় নিয়ে জেলা ছাত্রলীগের পক্ষ থেকে গত ৩ জুলাই কেন্দ্রীয় ছাত্রলীগ বরাবর একটি অভিযোগ করা হয়েছিল।

ছবি : নওগাঁ প্রতিনিধি

 


পাঠকের মন্তব্য দেখুন
প্রধানমন্ত্রীর জন্মদিনে ৮০ লাখ মানুষকে টিকা দেওয়া হবে - dainik shiksha প্রধানমন্ত্রীর জন্মদিনে ৮০ লাখ মানুষকে টিকা দেওয়া হবে পাঠ্যবইয়ে বঙ্গবন্ধুকে নিয়ে তথ্যবিভ্রাট : এনসিটিবি চেয়ারম্যান-সদস্যকে তলব - dainik shiksha পাঠ্যবইয়ে বঙ্গবন্ধুকে নিয়ে তথ্যবিভ্রাট : এনসিটিবি চেয়ারম্যান-সদস্যকে তলব কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে শিক্ষার্থী ভর্তি বন্ধের নির্দেশ - dainik shiksha কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে শিক্ষার্থী ভর্তি বন্ধের নির্দেশ আর কোন শিক্ষার্থী-শিক্ষক যেন হারিয়ে না যায় - dainik shiksha আর কোন শিক্ষার্থী-শিক্ষক যেন হারিয়ে না যায় আসলেই আমি ঘটনাচক্রে শিক্ষক - dainik shiksha আসলেই আমি ঘটনাচক্রে শিক্ষক বগুড়া জিলা স্কুলের তিন শিক্ষার্থী করোনা আক্রান্ত - dainik shiksha বগুড়া জিলা স্কুলের তিন শিক্ষার্থী করোনা আক্রান্ত প্রধানমন্ত্রী দেশে ফিরবেন ১ অক্টোবর - dainik shiksha প্রধানমন্ত্রী দেশে ফিরবেন ১ অক্টোবর রাবি ভর্তি পরীক্ষা : প্রবেশপত্র ডাউনলোডের সময় বৃদ্ধি - dainik shiksha রাবি ভর্তি পরীক্ষা : প্রবেশপত্র ডাউনলোডের সময় বৃদ্ধি please click here to view dainikshiksha website