ভূমিকম্পে পাহাড়ধস ভারতে - বিবিধ - দৈনিকশিক্ষা


ভূমিকম্পে পাহাড়ধস ভারতে

নিজস্ব প্রতিবেদক |

ভূমিকম্পে বুধবার সকালে কেঁপে উঠল ভারত ও বাংলাদেশের কয়েকটি অঞ্চল। তবে সবচেয়ে বেশি অনুভূত হয়েছে ভারতের আসাম ও পশ্চিমবঙ্গ রাজ্যের একাধিক জেলায়। রিখটার স্কেলে ৬.৪ মাত্রার এই ভূমিকম্পে বাড়ি ও রাস্তায় ফাটল দেখা দিয়েছে। এমনকি ভূমিকম্পের জেরে আসামে ভেঙে পড়েছে একটি পাহাড়ের অংশও।আরও পড়ুন : দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

আসামের অরুণাচল প্রদেশ ও ভুটান সীমান্তে অবস্থিত ভৈরবকুণ্ড পাহাড়ের একটি অংশ ভেঙে পড়েছে বুধবারে ওই ভূমিকম্পে।

সেই ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমেও। সেখানে দেখা যাচ্ছে, ধীরে ধীরে পাহাড়ের একটি অংশ ভেঙে পড়ছে।  মুহূর্তের মধ্যে এই ভিডিও ছড়িয়ে পড়ে ভাইরাল হয় সামাজিক যোগাযোগমাধ্যমে।

 দৈনিক শিক্ষা পরিবারের নতুন সদস্য ‘দৈনিক আমাদের বার্তা’

বুধবার সকাল ৭টা ৫১ মিনিটে শোণিতপুরে প্রথম কম্পন অনুভূত হয়।  গুয়াহাটির কাছে শোণিতপুরে ভূপৃষ্ঠের থেকে ২১.৪ কিলোমিটার ভূগর্ভের উৎসস্থল বলে জানা গেছে।  পরে ৭টা ৫৪ মিনিটে কম্পন অনুভূত হয় উত্তরবঙ্গের জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, দার্জিলিং, কালিম্পং প্রভৃতি জেলায়। কেঁপে ওঠে পায়ের তলার মাটি।

এ ছাড়া মালদহ, মুর্শিদাবাদ ও দক্ষিণবঙ্গের কিছু জেলাতেও কম্পন অনুভব করেন বাসিন্দারা। এমনকি কলকাতাতেও মৃদু কম্পন অনুভূত হয়েছে।

এর প্রভাবে বাংলাদেশের রাজধানীসহ সারা দেশের বিভিন্ন স্থানে মৃদু মাত্রার ভূমিকম্প অনুভূত হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
ঈদের পরে এসএসসি পরীক্ষা, তারিখ নির্ধারণ হয়নি - dainik shiksha ঈদের পরে এসএসসি পরীক্ষা, তারিখ নির্ধারণ হয়নি মিলিটারি ডিকটেটররা ছাত্রদের হাতে অস্ত্র-মাদক তুলে দিয়েছিল: প্রধানমন্ত্রী - dainik shiksha মিলিটারি ডিকটেটররা ছাত্রদের হাতে অস্ত্র-মাদক তুলে দিয়েছিল: প্রধানমন্ত্রী পদ্মাসেতু: বড় পরিবর্তনের সুযোগ শিক্ষায় - dainik shiksha পদ্মাসেতু: বড় পরিবর্তনের সুযোগ শিক্ষায় প্রাথমিকে শিক্ষক নিয়োগ : ফল পুনর্মূল্যায়ন চেয়ে ৫ পরীক্ষার্থীর রিট - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ : ফল পুনর্মূল্যায়ন চেয়ে ৫ পরীক্ষার্থীর রিট বন্যা চলে গেলেই পরীক্ষা নেয়া হবে : শিক্ষামন্ত্রী - dainik shiksha বন্যা চলে গেলেই পরীক্ষা নেয়া হবে : শিক্ষামন্ত্রী বিশ্ববিদ্যালয় ভর্তিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha বিশ্ববিদ্যালয় ভর্তিতে ডোপ টেস্ট বাধ্যতামূলক হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী ৩ জুলাই থেকে বন্ধ মাধ্যমিক বিদ্যালয় - dainik shiksha ৩ জুলাই থেকে বন্ধ মাধ্যমিক বিদ্যালয় please click here to view dainikshiksha website