ব্যাংকে লেনদেন সাড়ে ৩টা পর্যন্ত - ব্যাংক ও বীমা - দৈনিকশিক্ষা


ব্যাংকে লেনদেন সাড়ে ৩টা পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক |

কাল থেকে ব্যাংকের লেনদেন চলবে সকাল ১০টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত। এরপর লেনদেন-পরবর্তী কার্যক্রমের জন্য বিকেল পাঁচটা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে। বুধবার (১৬ জুন) বিধিনিষেধের মেয়াদ বাড়িয়ে মন্ত্রিসভার সিদ্ধান্তের পর ব্যাংকের লেনদেন সময় বাড়ানোর প্রজ্ঞাপন জারি করে বাংলাদেশ ব্যাংক।

করোনার সংক্রমণ ঠেকাতে সরকারঘোষিত বিধিনিষেধের মেয়াদ আরও এক মাস বাড়ানো হয়েছে। সরকারের নতুন সিদ্ধান্তে এই বিধিনিষেধ চলবে ১৫ জুলাই পর্যন্ত। বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হলেও  ব্যাংকের লেনদেনের সময় আরও ৩০ মিনিট বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক।  

নতুন প্রজ্ঞাপন অনুযায়ী, কাল থেকে ব্যাংকের লেনদেন চলবে সকাল ১০টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত। এরপর লেনদেন–পরবর্তী কার্যক্রমের জন্য বিকেল পাঁচটা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে। আগামীকাল থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে জানানো হয়।

স্বাভাবিক সময়ে ব্যাংকের লেনদেন হয় সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। সেই হিসাবে স্বাভাবিক লেনদেন সময়ের চেয়ে কাল থেকে ৩০ মিনিট কম লেনদেন কম হবে।

প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ ব্যাংকের গত ১৩ এপ্রিল জারি করা প্রজ্ঞাপনের প্রদত্ত অন্য নির্দেশনাবলি অপরিবর্তিত থাকবে। স্বাভাবিক সময়ে ব্যাংকের লেনদেন হয় সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। 

করোনার কারণে লেনদেনের সময় কমিয়ে আনা হয়েছিল। এখন ধীরে ধীরে আগের অবস্থায় ফিরে যাচ্ছে ব্যাংকিং লেনদেন সময়। বর্তমানে ব্যাংকগুলোর সব শাখা খোলা, গ্রাহকেরাও স্বাভাবিক সময়ের মতো ব্যাংকিং লেনদেন করতে শাখায় যাচ্ছেন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
মাদরাসা শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় স্কুল-কলেজ শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় সবচেয়ে ধনী নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের তহবিলে দেড় হাজার কোটি টাকা - dainik shiksha সবচেয়ে ধনী নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের তহবিলে দেড় হাজার কোটি টাকা শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট মনিটরিং স্থগিত - dainik shiksha শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট মনিটরিং স্থগিত শিক্ষকদের বেতন আরও বাড়ানো উচিত : জাতিসংঘ - dainik shiksha শিক্ষকদের বেতন আরও বাড়ানো উচিত : জাতিসংঘ ২৪ বিশ্ববিদ্যালয়কে ভুয়া ঘোষণা, বেশিরভাগই উত্তরপ্রদেশে - dainik shiksha ২৪ বিশ্ববিদ্যালয়কে ভুয়া ঘোষণা, বেশিরভাগই উত্তরপ্রদেশে কারিগরি শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha কারিগরি শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় আইনের অধ্যাপকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা - dainik shiksha আইনের অধ্যাপকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা please click here to view dainikshiksha website