এসএসসির সনদ বিতরণ শুরু ২০ জুন - স্কুল - দৈনিকশিক্ষা


এসএসসির সনদ বিতরণ শুরু ২০ জুন

নিজস্ব প্রতিবেদক |

২০২০ শিক্ষাবর্ষে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মূলসনদ বিতরণ কার্যক্রম আগামী ২০ জুন শুরু করছে ঢাকা বোর্ড। আগামী ‍৭ জুলাই পর্যন্ত বোর্ডের অধীনস্ত সব শিক্ষা প্রতিষ্ঠানের এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের মূল সনদ বিতরণ করা হবে।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

বৃহস্পতিবার (১৭ জুন) ঢাকা বোর্ড থেকে জারি করা এক আদেশে বিষয়টি জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ২০২০ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের মূল সনদপত্র বিতরণ কার্যক্রম শুরু করা হবে। আগামী ২০ জুন থেকে এ কার্যক্রম শুরু হয়ে ৭ জুলাই পর্যন্ত চলবে। নির্ধারতি দিনে নির্ধারিত জেলার সনদ বিতরণ করা হবে। 

জানা গেছে, ২০ জুন নারায়ণগঞ্জ জেলার, ২১ জুন ফরিদপুর জেলার, ২২ জুন মুন্সিগঞ্জ জেলার, ২৩ জুন রাজবাড়ী জেলার, ২৪ জুন গোপালগঞ্জ জেলার, ২৭ জুন নরসিংদী জেলার, ২৯ জুন মানিকগঞ্জ জেলার, ২৯ জুন শরীয়তপুর জেলার,৩০ জুন মাদারীপুর জেলার, ১ জুলাই গাজীপুরজেলার, ৪ জুলাই ঢাকা জেলার, ৫ জুলাই ঢাকা মহানগরের, ৬ জুলাই টাঙ্গাইল জেলার এবং ৭ জুলাই কিশোরগঞ্জ জেলার উত্তীর্ণ শিক্ষার্থীদের মূল সনদ বিতরণ করা হবে।

নির্ধারিত দিনে সকাল ১০টা থেকে বিকাল ৪টি পর্যন্ত বোর্ডের ৪ নম্বর ভবনের ৬ তলা থেকে সনদ সংগ্রহ করতে বলা হয়েছে। এ ক্ষেত্রে ঢাকা বোর্ডের অধীনে উল্লিখিত দিনে নির্ধারিত জেলার সনদ প্রদান করা হবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

নির্দেশনায় আরও বলা হয়েছে, মূল সনদপত্র গ্রহণ করার জন্য কতজন ছাত্র-ছাত্রী উত্তীর্ণ হয়েছে তার বিবরণসহ প্রধান শিক্ষক অথবা দায়িত্বশীল প্রতিনিধিকে প্রাধিকারপত্র দিয়ে তিনটি নমুনা স্বাক্ষর সত্যায়িতসহ সনদপত্র গ্রহণ করতে হবে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে। ভারপ্রাপ্ত অধ্যক্ষ বা প্রধান শিক্ষক নিজে বা পাঠানো প্রতিনিধির মাধ্যমে সনদ সংগ্রহের বেলায় সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি বা গভর্নিং বডির সিদ্ধান্তের কপিসহ মূল সনদপত্র গ্রহণের জন্য আবেদন করতে হবে। আবেদনের ওপর কমিটির সভাপতি ও চেয়ারম্যান অথবা সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিস্বাক্ষর অবশ্যই আনতে হবে। অন্যথায় সনদ দেয়া হবে বলে জানিয়েছে ঢাকা বোর্ড।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE  করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
প্রাইমারি স্কুল-কিন্ডারগার্টেনের ছুটিও ৩১ আগস্ট পর্যন্ত - dainik shiksha প্রাইমারি স্কুল-কিন্ডারগার্টেনের ছুটিও ৩১ আগস্ট পর্যন্ত লকডাউন আরও ১০ দিন বাড়ানোর সুপারিশ - dainik shiksha লকডাউন আরও ১০ দিন বাড়ানোর সুপারিশ রপ্তানিমুখী সব শিল্পকারখানা খুলছে রোববার - dainik shiksha রপ্তানিমুখী সব শিল্পকারখানা খুলছে রোববার জাতীয় বিশ্ববিদ্যালয়ে আগে শিক্ষার্থী ভর্তি করানো ঠিক হবে না : ইউজিসি - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ে আগে শিক্ষার্থী ভর্তি করানো ঠিক হবে না : ইউজিসি ভিকারুননিসার অধ্যক্ষ দুঃখ প্রকাশ করলে শিক্ষক সমাজ লজ্জার হাত থেকে রক্ষা পায় - dainik shiksha ভিকারুননিসার অধ্যক্ষ দুঃখ প্রকাশ করলে শিক্ষক সমাজ লজ্জার হাত থেকে রক্ষা পায় এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের তিন বিষয়ের অ্যাসাইনমেন্ট করতে হবে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের তিন বিষয়ের অ্যাসাইনমেন্ট করতে হবে নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে অচিরেই ব্যবস্থা : তথ্যমন্ত্রী - dainik shiksha নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে অচিরেই ব্যবস্থা : তথ্যমন্ত্রী ‘অন্য দেশের মডেল নিয়ে বাংলাদেশের শিক্ষার মানোন্নয়ন সম্ভব নয়’ - dainik shiksha ‘অন্য দেশের মডেল নিয়ে বাংলাদেশের শিক্ষার মানোন্নয়ন সম্ভব নয়’ দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় please click here to view dainikshiksha website