সরকারি ডেন্টালে ৪৭ জন ভর্তি হয়নি - কলেজ - দৈনিকশিক্ষা


সরকারি ডেন্টালে ৪৭ জন ভর্তি হয়নি

নিজস্ব প্রতিবেদক |

দেশের সরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটে ২০২০-২১ শিক্ষাবর্ষে ব্যাচেলর অব ডেন্টাল সার্জন (বিডিএস) কোর্সে ৪৭টি আসন ফাঁকা রয়েছে। এই আসনগুলোতে কোনো শিক্ষার্থী ভর্তি হয়নি।

তথ্যমতে, গত ১০ সেপ্টেম্বর সারাদেশের ৮টি কেন্দ্রে সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষার জন্য ৫৩ হাজার ৪ জন শিক্ষার্থী আবেদন করেছিলেন। তবে ভর্তি পরীক্ষায় উপস্থিতি ছিলেন ৩৯ হাজার ১০৯ জন। 

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, এবার দেশের সরকারি একটি সরকারি ডেন্টাল কলেজ ও ৭টি মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটে মোট আসন রয়েছে ৫৪৫টি। এর মধ্যে ৪৯৮টি আসনে শিক্ষার্থী ভর্তি হয়েছে। বাকি ৪৭টি আসনে কোনো শিক্ষার্থী ভর্তি হয়নি।

ডেন্টাল ভর্তি পরীক্ষায় ন্যূনতম ৪০ নম্বর পাস মার্ক পেয়েছেন ২৬ হাজার ৭২৬ জন। মেধাতালিকায় প্রথম হন মো. নাজমুস সাকিব রাহাদ। তিনি ঢাকা ডেন্টাল কলেজের জন্য নির্বাচিত হয়েছেন। তার প্রাপ্ত নম্বর ২৯৫।


পাঠকের মন্তব্য দেখুন
ফাজিল পরীক্ষা স্থগিত - dainik shiksha ফাজিল পরীক্ষা স্থগিত মাস্ক ছাড়া বের হলেই জরিমানা করা হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha মাস্ক ছাড়া বের হলেই জরিমানা করা হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের - dainik shiksha উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের মাদরাসায়ও অনলাইন ক্লাস, খোলা থাকবে অফিস - dainik shiksha মাদরাসায়ও অনলাইন ক্লাস, খোলা থাকবে অফিস কওমি মাদরাসাকে বোর্ডের অধীনে নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী - dainik shiksha কওমি মাদরাসাকে বোর্ডের অধীনে নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী ভিসির পদত্যাগের দাবি অযৌক্তিক, চাইলেই সরানো যায় না : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha ভিসির পদত্যাগের দাবি অযৌক্তিক, চাইলেই সরানো যায় না : শিক্ষা উপমন্ত্রী উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের - dainik shiksha উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের please click here to view dainikshiksha website