বৃষ্টি থাকতে পারে আরও দুদিন - বিবিধ - দৈনিকশিক্ষা


বৃষ্টি থাকতে পারে আরও দুদিন

নিজস্ব প্রতিবেদক |

একে তো বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া লঘুচাপ, এর সঙ্গে পুবালি ও পশ্চিমা হাওয়া। এর মিলিত প্রভাবে দেশজুড়ে বৃষ্টি হচ্ছে আজ মঙ্গলবার। এই বৃষ্টি থাকবে আরও দুদিন। সুখবর হলো, এবারের বৃষ্টি গরমের ভোগান্তি ভোলাবে। শীতের আগমনী বার্তাও থাকছে। বিশেষ করে দেশের উত্তর ও উত্তর-পশ্চিমের জেলাগুলো পাবে হিমেল হাওয়ার পরশ। আশ্বিনের ভ্যাপসা গরম থেকে মুক্তি মিলবে। আবহাওয়া অধিদপ্তর এ বার্তা দিয়েছে আজ।

আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ পূর্বাভাসে বলা হয়েছে, ভারতের তেলেঙ্গানার কাছের এলাকায় সৃষ্টি হওয়া লঘুচাপটি এখন মধ্যপ্রদেশ এবং এর কাছের এলাকায় আছে। বাংলাদেশে এখন এর প্রভাব তেমন নেই। এর মধ্যে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বাংলাদেশের উত্তরাঞ্চল থেকে বিদায় নিয়েছে।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, দেশের রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. আফতাব উদ্দিন আজ বলেন, লঘুচাপটি হালকা হয়ে গেছে। তবে এর সঙ্গে পুবালি ও পশ্চিমের বাতাস মিলে বৃষ্টি হচ্ছে। এ বৃষ্টি আগামী বৃহস্পতিবার পর্যন্ত থাকবে। ওই দিন দেশের অনেক জায়গায় রোদের মুখ দেখা যাবে। আজ সারা দিন রাজধানীতে থেমে থেমে বৃষ্টি হবে।

মো. আফতাব উদ্দিন আরও বলেন, এ বৃষ্টির পর অসহ্য গরম কমে যাবে। দেশের উত্তর ও উত্তর–পশ্চিমের রংপুর ও দিনাজপুর অঞ্চলে শীতের পরশ পাওয়া যাবে। অন্যত্রও গরম কমে যাবে। বৃষ্টির পর থেকেই দেশের তাপমাত্রা কমতে থাকবে।


পাঠকের মন্তব্য দেখুন
নটর ডেম শিক্ষার্থীর মৃত্যু : গাড়িচালক হারুন গ্রেফতার - dainik shiksha নটর ডেম শিক্ষার্থীর মৃত্যু : গাড়িচালক হারুন গ্রেফতার স্কুলভর্তি: আবেদনে ভোগান্তি সরকারিতে, তালিকায় নেই সব বেসরকারি - dainik shiksha স্কুলভর্তি: আবেদনে ভোগান্তি সরকারিতে, তালিকায় নেই সব বেসরকারি ঢাবির পর বুয়েটের ভর্তি পরীক্ষায়ও প্রথম সিয়াম - dainik shiksha ঢাবির পর বুয়েটের ভর্তি পরীক্ষায়ও প্রথম সিয়াম শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেবে বিআরটিসি - dainik shiksha শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেবে বিআরটিসি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন খালেদা জিয়া - dainik shiksha দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন খালেদা জিয়া নাঈম হাসানের নামে ফুটওভার ব্রিজ হচ্ছে - dainik shiksha নাঈম হাসানের নামে ফুটওভার ব্রিজ হচ্ছে দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’ please click here to view dainikshiksha website