আলিয়া ভাট দশম শ্রেণি পাস - বিনোদন - দৈনিকশিক্ষা


আলিয়া ভাট দশম শ্রেণি পাস

নিজস্ব প্রতিবেদক |

বলিউডের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীদের অন্যতম আলিয়া ভাট। বলিউডের ক্ষমতাশীল ভাট পরিবারের মেয়ে তিনি। নিজের অভিনয়শৈলী দিয়ে ইতোমধ্যে দর্শকদের মন জয় করেছেন হালের জনপ্রিয় এই অভিনেত্রী। কিন্তু এই অভিনেত্রীর জীবনে চমকে দেবার মতো একটি বিষয় রয়েছে, যা অনেকেরই অজানা।

আর তা হলো আলিয়া আসলে দশম শ্রেণি পাস! পরীক্ষায় ৭১ শতাংশ নাম্বার পেয়েও উচ্চশিক্ষা অসমাপ্তই রয়ে গেছে আলিয়ার! কিন্তু কেন?

এক সাক্ষাৎকারে বিষয়টি খোলাসা করেছিলেন এই অভিনেত্রী। বাবা মহেশ ভাট ও মা সোনি রাজদানসহ পরিবারের সকলেই সিনেমা জগতের মানুষ। তাই মাত্র আড়াই বছর বয়স থেকেই আলিয়ার ইচ্ছে ছিল অভিনয় জগতে আসবেন। সেটিই তাঁর একমাত্র জায়গা। অবশেষে বলিউডকেই নিজের ঠিকানা বানালেন আলিয়া।  

নিজের শিক্ষাগত যোগ্যতার বিষয়ে আলিয়া জানান, যমনাবাই নরসি স্কুলে পড়তেন তিনি। কিন্তু বলিউডে নিজের ক্যারিয়ার গড়তে গিয়ে মাঝপথেই পড়াশোনা বন্ধ করে দিয়েছেন। এ বিষয়ে তাঁর পরিবারের সদস্যরাও কোনওরকম চাপ প্রয়োগ করেনি। তাঁরাও আলিয়ার সিদ্ধান্তকে সমর্থন করেছেন, যা তাঁকে অনেকটা নির্ভর করেছে নিজের ক্যারিয়ারের দিকে অগ্রসর হতে।  

আলিয়া আরো জানান, তিনি যখন তাঁর প্রথম চলচ্চিত্র ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ এর অডিশনের তথ্য পান, তখন তিনি দ্বাদশ শ্রেণির পরীক্ষাও দেননি। দশম শ্রেণীতে ভালো নম্বর পেয়েও আলিয়া ভাট দ্বাদশ শ্রেণী থেকে ড্রপআউট।  

তবে শিক্ষাগত যোগ্যতা যাই হোক না কেন, বই পড়তে খুব ভালোবাসেন এই অভিনেত্রী। নিজের অবসর সময়ে অনেক বই পড়েন বলেও জানান তিনি।

এ বছরের ১৪ এপ্রিল বলিউড অভিনেতা রণবীর কাপুরকে বিয়ে করেন আলিয়া। এই তারকা দম্পতিকে শিগগিরই 'ব্রহ্মাস্ত্র' ছবিতে একসঙ্গে দেখা যাবে।


পাঠকের মন্তব্য দেখুন
প্রশ্নফাঁস : ইউএনওকে শোকজ - dainik shiksha প্রশ্নফাঁস : ইউএনওকে শোকজ রক্ষকই ভক্ষক : প্রশ্নফাঁস নিয়ে মহাপরিচালক - dainik shiksha রক্ষকই ভক্ষক : প্রশ্নফাঁস নিয়ে মহাপরিচালক ৫০ শতাংশ মহার্ঘ ভাতা চান এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা - dainik shiksha ৫০ শতাংশ মহার্ঘ ভাতা চান এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা অর্থ আত্মসাতের অভিযোগে অধ্যক্ষ বরখাস্ত - dainik shiksha অর্থ আত্মসাতের অভিযোগে অধ্যক্ষ বরখাস্ত প্রতিবন্ধী স্কুলের জমি দখল করায় হাজী সেলিম এখন বাক-প্রতিবন্ধী - dainik shiksha প্রতিবন্ধী স্কুলের জমি দখল করায় হাজী সেলিম এখন বাক-প্রতিবন্ধী প্রশ্নফাঁস : আরও দুই বিষয়ের প্রশ্নপত্র বাতিল - dainik shiksha প্রশ্নফাঁস : আরও দুই বিষয়ের প্রশ্নপত্র বাতিল চুল বেণি করায় ছাত্রীদের ‘মারধর’, মাথা ন্যাড়া করে শিক্ষিকার প্রতিবাদ - dainik shiksha চুল বেণি করায় ছাত্রীদের ‘মারধর’, মাথা ন্যাড়া করে শিক্ষিকার প্রতিবাদ please click here to view dainikshiksha website