চুয়েট ক্যাম্পাসে চা বাগান হচ্ছে - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা


চুয়েট ক্যাম্পাসে চা বাগান হচ্ছে

চট্টগ্রাম প্রতিনিধি |

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) ক্যাম্পাসের ঢালু পাহাড়ে চা বাগান করা হচ্ছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উদযাপনের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সৌন্দর্য বর্ধনে এ উদ্যোগ নেওয়া হয়েছে। মঙ্গলবার সকালে চা বাগান সৃজন কার্যক্রমের উদ্বোধন করেন চুয়েটের উপাচার্য অধ্যাপক মোহাম্মদ রফিকুল আলম।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রশাসনিক ভবন ও স্বাধীনতা চত্বর সংলগ্ন প্রয় দুই একর জায়গাজুড়ে এ বাগান তৈরি করা হবে। রাঙ্গুনিয়ার কোদালা চা বাগান থেকে অনুদান হিসেবে পাওয়া দুই হাজার চারাগাছ রোপণ করা হবে। বাগান সৃজনে সহায়তাও করেছে কোদালা চা বাগান। 

এ প্রসঙ্গে উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, ‌‘চুয়েট ক্যাম্পাস প্রাকৃতিক সৌন্দর্যে ভরা। বছরজুড়ে পরিবেশ সুরক্ষাকে প্রাধান্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য বর্ধনে বিভিন্ন কাজ করি। অবকাঠামোগত উন্নয়নেও গ্রিন টেকনোলজি ব্যবহারসহ বিভিন্ন পরিবেশবান্ধব উদ্যোগ চলমান থাকে। এরই অংশ হিসেবে একটি চা বাগান করা হচ্ছে। বাগানটি তৈরি হলে বিশ্ববিদ্যালয়ে আসা লোকজন এর সৌন্দর্য উপভোগ করতে পারবেন।’ বাগানটির রক্ষণাবেক্ষণে সবার সহযোগিতা কামনা করেছেন উপাচার্য।

চা বাগানটির সৃজন কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল হাছান, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. জি এম সাদিকুল ইসলাম ও অধ্যাপক ড. আয়শা আখতার, যন্ত্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সানাউল রাব্বী, একাডেমিক ও ছাত্রবৃত্তি শাখার ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ রফিকুল ইসলাম, উপ-পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ ফজলুর রহমান, জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ রাশেদুল ইসলামসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।


পাঠকের মন্তব্য দেখুন
২০২২ খ্রিষ্টাব্দে স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২২ খ্রিষ্টাব্দে স্কুলের ছুটির তালিকা আবরার হত্যা : ২০ আসামির মৃত্যুদণ্ড, পাঁচ জনের যাবজ্জীবন - dainik shiksha আবরার হত্যা : ২০ আসামির মৃত্যুদণ্ড, পাঁচ জনের যাবজ্জীবন ১২ বছর পূর্ণ না হলে নবম শ্রেণিতে ভর্তি নয় - dainik shiksha ১২ বছর পূর্ণ না হলে নবম শ্রেণিতে ভর্তি নয় সব বিভাগে ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর - dainik shiksha সব বিভাগে ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়লো - dainik shiksha স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়লো চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে শাহবাগে সমাবেশ - dainik shiksha চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে শাহবাগে সমাবেশ শৈত্য প্রবাহ আসছে , তাপমাত্রা নামবে ৬ ডিগ্রিতে - dainik shiksha শৈত্য প্রবাহ আসছে , তাপমাত্রা নামবে ৬ ডিগ্রিতে সব আসামির মৃত্যুদণ্ড চান আবরারের মা - dainik shiksha সব আসামির মৃত্যুদণ্ড চান আবরারের মা please click here to view dainikshiksha website