ঢাবি শিক্ষক ড. শবনম জাহানকে সহযোগী অধ্যাপক পদে পুনর্বহালের নির্দেশ - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা


ঢাবি শিক্ষক ড. শবনম জাহানকে সহযোগী অধ্যাপক পদে পুনর্বহালের নির্দেশ

আদালত প্রতিবেদক |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক ও বাংলাদেশ কুয়েত মৈত্রী হলের সাবেক ভারপ্রাপ্ত প্রভোস্ট ড. শবনম জাহানকে ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক পদে পুনবর্হালের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (০২ ডিসেম্বর) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ গতকাল বৃহস্পতিবার এ রায় দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানিতে অংশ নেন আইনজীবী  মো. সালাহউদ্দীন দোলন।

প্রঙ্গত, ২০১৯ খ্রিষ্টাব্দে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলে আগেই ব্যালটে সিল মারার অভিযোগে শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে হলের ভারপ্রাপ্ত প্রভোস্ট অধ্যাপক শবনম জাহানকে অব্যাহতি দেওয়া হয়। নতুন প্রভোস্ট হিসেবে অধ্যাপক মাহবুবা নাসরীনকে দায়িত্ব দেওয়া হয়। পরে ২৯ মার্চ সিন্ডিকেট সভায় তাকে সাময়িক বরখাস্ত করে তদন্ত কমিটি গঠন করা হয় ।

তদন্ত কমিটির প্রতিবেদন দেওয়ার পর ২০২০ খ্রিষ্টাব্দের ২০ জুলাই সিন্ডিকেটে তাকে সহযোগী অধ্যাপক থেকে পদাবনতি দিয়ে সহকারী অধ্যাপক করা হয়। এর বৈধতা চ্যালেঞ্জ করে তিনি রিট করেন। এতে হাইকোর্ট গত বছর রুল জারি করেছিলেন। গতকাল ওই রুলের  চূড়ান্ত শুনানি শেষে সব সুযোগ-সুবিধা দিয়ে ড. শবনম জাহানকে সহযোগী অধ্যাপক পদে পুর্নবহালের নির্দেশ দিয়েছেন আদালত।


পাঠকের মন্তব্য দেখুন
ফাজিল পরীক্ষা স্থগিত - dainik shiksha ফাজিল পরীক্ষা স্থগিত মাস্ক ছাড়া বের হলেই জরিমানা করা হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha মাস্ক ছাড়া বের হলেই জরিমানা করা হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের - dainik shiksha উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের মাদরাসায়ও অনলাইন ক্লাস, খোলা থাকবে অফিস - dainik shiksha মাদরাসায়ও অনলাইন ক্লাস, খোলা থাকবে অফিস কওমি মাদরাসাকে বোর্ডের অধীনে নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী - dainik shiksha কওমি মাদরাসাকে বোর্ডের অধীনে নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী ভিসির পদত্যাগের দাবি অযৌক্তিক, চাইলেই সরানো যায় না : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha ভিসির পদত্যাগের দাবি অযৌক্তিক, চাইলেই সরানো যায় না : শিক্ষা উপমন্ত্রী উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের - dainik shiksha উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের please click here to view dainikshiksha website