ভারত থেকে এলো আরও ১৭৩ টন অক্সিজেন - বিবিধ - দৈনিকশিক্ষা


ভারত থেকে এলো আরও ১৭৩ টন অক্সিজেন

বেনাপোল প্রতিনিধি |

ভারত থেকে জরুরি সেবার অংশ হিসেবে বেনাপোল বন্দর দিয়ে আরও  ১৭৩ মেট্রিক টন অক্সিজেন আমদানি হয়েছে। শনিবার (২৪ জুলাই) বেনাপোল স্থলবন্দর দিয়ে ১১টি ট্যাংকারে করে এ ১৭৩ মেট্রিক টন অক্সিজেন আমদানি হয়।

বেনাপোল বন্দরের পরিচালক আ. জলিল সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ভারত থেকে বেনাপোল স্থলবন্দর নিয়ে ১১টি ট্যাংকারে করে ১৭৩ মেট্রিক টন অক্সিজেন আমদানি হয়েছে। জরুরি খালাসের জন্য ট্যাংকারগুলো বন্দরের ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডে রাখা হয়েছে। অক্সিজেনের এই চালান দ্রুত খালাসের জন্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান তিনি।এই অক্সিজেন আমদানি করেছে লিন্ডে বাংলাদেশ ও পিওর বিডি।

এর আগে, ঈদের দিন বেনাপোল বন্দর দিয়ে ১৮০ মেট্রিক টন অক্সিজেন আমদানি হয়।

এদিকে, করোনা মোকাবিলায় বাংলাদেশকে ২০০ মেট্রিক টন তরল অক্সিজেন দিচ্ছে ভারত। প্রথমবারের মতো ভারতীয় রেলওয়ের অক্সিজেন এক্সপ্রেসের ১০টি কন্টেইনারে ২০০ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন (এলএমও) বেনাপোল বন্দর দিয়ে শনিবার রাতে বাংলাদেশে পৌঁছানোর কথা আছে।

ছবি : সংগ্রহীত

বেনাপোল কাস্টমস কমিশনার মো. আজিজুর রহমান সাংবাদিকদের জানান, আজ রাত ৯টার মধ্যে এগুলো বেনাপোল বন্দরে এসে পৌঁছাবে। কাস্টমস ও বন্দরের সব আনুষ্ঠানিকতা শেষে ভারতীয় এসব কনটেইনার সরাসরি যমুনা ব্রিজে পৌঁছে বাংলাদেশি ট্যাংকারে খালি করে আবার ভারতে ফিরে যাবে।


পাঠকের মন্তব্য দেখুন
অ্যাসাইনমেন্টের সঙ্গে স্কুলের বেতনের সম্পর্ক নেই : শিক্ষামন্ত্রী - dainik shiksha অ্যাসাইনমেন্টের সঙ্গে স্কুলের বেতনের সম্পর্ক নেই : শিক্ষামন্ত্রী শিক্ষকদের একটা বড় অংশ ঘটনাচক্রে শিক্ষক : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকদের একটা বড় অংশ ঘটনাচক্রে শিক্ষক : শিক্ষামন্ত্রী শিক্ষক নিয়োগ দেওয়া হয় তদবিরে : সেতুমন্ত্রী - dainik shiksha শিক্ষক নিয়োগ দেওয়া হয় তদবিরে : সেতুমন্ত্রী ছাত্রীর চুল কেটে দেওয়ায় শিক্ষকের বিরুদ্ধে মামলা - dainik shiksha ছাত্রীর চুল কেটে দেওয়ায় শিক্ষকের বিরুদ্ধে মামলা এ সপ্তাহে প্রাথমিক বিদ্যালয়ে সারপ্রাইজ ভিজিট শুরু - dainik shiksha এ সপ্তাহে প্রাথমিক বিদ্যালয়ে সারপ্রাইজ ভিজিট শুরু অষ্টম-নবম শ্রেণির ক্লাস দুই দিন : নতুন রুটিন প্রকাশ - dainik shiksha অষ্টম-নবম শ্রেণির ক্লাস দুই দিন : নতুন রুটিন প্রকাশ করোনার বন্ধে এক স্কুলেই অর্ধশতাধিক বাল্যবিবাহ - dainik shiksha করোনার বন্ধে এক স্কুলেই অর্ধশতাধিক বাল্যবিবাহ please click here to view dainikshiksha website