এমপিওভুক্তির দাবিতে ২৫ এপ্রিল সারাদেশে মানববন্ধন

চুয়াডাঙ্গা প্রতিনিধি |

Chuadanga Picture

এবার এমপিওভুক্তির দাবিতে একাট্টা হয়েছেন শিক্ষকরা। তারা এমপিও-নন-এমপিও ভেদাভেদ ভুলে এক কাতারে শামিল হয়েছেন। দাবি একটাই স্বীকৃতিপ্রাপ্ত সকল শিক্ষাপ্রতিষ্ঠান শিগগিরই এমপিওভুক্তির ঘোষণা দিতে হবে।

শুক্রবার সকাল ১০টায় নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন চুয়াডাঙ্গা জেলা শাখা আয়োজিত মানববন্ধনের প্রস্তুতিমূলক সভায় বাংলাদেশ শিক্ষক সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখার নেতৃবৃন্দ উপস্থিত হয়ে দাবির প্রতি একাত্মতা ঘোষণা করেন। সভা শেষে নেতৃবৃন্দ বলেন, এ দাবি যৌক্তিক। তাই আমরা নীতিগতভাবে এমপিওভুক্তির দাবিতে সমর্থন জানিয়ে আপনাদের সাথে আন্দোলনের মাঠে থাকব।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আগামী ২৫ এপ্রিল জেলায় জেলায় মানববন্ধন ও স্মারকলিপি পেশ অনুষ্ঠিত হবে। মানববন্ধন ও স্মারকলিপি পেশ কর্মসূচি শুধু নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীই পালন করবেন না। এর সাথে জেলার সব এমপিওভুক্ত স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরাও থাকবেন।

তারা বলেন, এ দাবি একটি মানবিক দাবি, এ দাবি মৌলিক অধিকারের দাবি। নতুন শিক্ষাপ্রতিষ্ঠানের অনুমোদন, স্বীকৃতি যখন দেয়া হয়েছে, তখন এমপিওভুক্তও করতে হবে। এটা শিক্ষকদের অধিকার। এমপিওভুক্ত শিক্ষকরাও যে দায়িত্ব পালন করেন, সেই কাজটি করেন নন-এমপিওরাও। তাহলে কেন এই বৈষম্য? আন্দোলনের মাধ্যমেই আমাদের দাবি আমরা পূরণ করেই ছাড়ব। এমপিও-ননএমপিও সব শিক্ষাপ্রতিষ্ঠানের সকল শিক্ষক-কর্মচারীকে ২৫ এপ্রিল সকাল ৯টার মধ্যে চুয়াডাঙ্গা শহীদ হাসান চত্বরে উপস্থিত হয়ে এমপিওভুক্তির দাবিতে অনুষ্ঠেয় মানববন্ধন কর্মসূচিতে অংশ নেয়ার জন্য নেতৃবৃন্দ আহ্বান জানান। এদিকে শুক্রবারের প্রস্তুতিমূলক অনুষ্ঠানের শেষদিকে আকস্মিক অসুস্থ হয়ে পড়েন চুয়াডাঙ্গার সরোজগঞ্জস্থ আবুল হোসেন দাখিল মাদ্রাসার সুপার আব্দুর রহমান। দ্রুত তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0043859481811523