তিন কলেজের সংঘর্ষ : ৬০০ শিক্ষার্থীকে আসামি করে মামলা

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় ঢাকা কলেজ, আইডিয়াল কলেজ ও সিটি কলেজের শিক্ষার্থীদের ত্রিমুখী সংঘর্ষের ঘটনায় একটি মামলা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা ৫০০/৬০০ শিক্ষার্থীকে আসামি করা হয়েছে।

সোমবার রাতে নিউমার্কেট থানার উপপরিদর্শক (এসআই) হোসাইন মোহাম্মদ আরাফাত বাদী হয়ে মামলাটি করেন।

মঙ্গলবার (৭ মার্চ) সেই মামলার এজাহার আদালতে আসে। এ দিন ঢাকার মেট্রোপলিট ম্যাজিস্ট্রেট আশেক ইমাম মামলার এজাহার গ্রহণ করে আগামী ১২ এপ্রিল প্রতিবেদন দাখিলের দিন ধার্য করেন।

সিএমএম আদালতে নিউমার্কেট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের এসআই শরীফ সাফায়েত বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে বলা হয়, আইডিয়াল কলেজ ও ঢাকা কলেজের ছাত্রদের মধ্যে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এবং পূর্ব শত্রুতার জের ধরে দুপুর আনুমানিক ১২টায় ঢাকা কলেজের কয়েক জন ছাত্র আইডিয়াল কলেজে যাওয়ার উদ্দেশে সায়েন্সল্যাব পুলিশ বক্সের সামনে এসে অবস্থান নেয়। অপরদিকে আইডিয়াল কলেজের ছাত্ররা ঢাকা কলেজের ছাত্রদের প্রতিহত করার জন্য বিসিএসআইআরের সামনে এসে অবস্থান নেয়। তখন উভয়দিকে যান চলাচল বন্ধ হয়ে যায়।

আরও পড়ুন : সায়েন্সল্যাব এলাকায় তিন কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ

পুলিশ উভয় পাশের উত্তেজিত ছাত্রদের শান্ত করার চেষ্টা করে এবং চলে যেতে অনুরোধ করে। তখন উভয়পক্ষের ছাত্ররা চলে যেতে অস্বীকৃতি জানায়। এক পর্যায়ে উভয় পক্ষ একে অপরকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে এবং রাস্তার অবস্থানরত গাড়ি ভাঙচুরের চেষ্টা করে।

ছাত্র নামধারী কিছু দুষ্কৃতকারী উভয় পক্ষের ছাত্রদেরর ভিতরে প্রবেশ করে তাদের উষ্কানি দিয়ে উত্তেজিত করে তোলে এবং পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে। তখন উভয় পক্ষের উত্তেজিত ছাত্ররা অজ্ঞাতনামা দুষ্কৃতকারীদের নেতৃত্বে সায়েন্সল্যাব পুলিশ বক্সে আক্রমণ করে দরজা, জানালা ও অন্যান্য সরকারি সরঞ্জামাদি ভাঙচুর করে।

জানমাল রক্ষার্থে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করলে ছাত্র ও দুষ্কৃতকারীরা পুলিশের ওপর ইট-পাটকেল লাটি-সোঠা নিয়ে আক্রমণ করে। এ ঘটনায় পুলিশের সাত সদস্য আহত হন।


পাঠকের মন্তব্য দেখুন
অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষক-কর্মচারীদের বেতন সভাপতির একক স্বাক্ষরে - dainik shiksha অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষক-কর্মচারীদের বেতন সভাপতির একক স্বাক্ষরে দুই শব্দে অধ্যক্ষের পদত্যাগ! - dainik shiksha দুই শব্দে অধ্যক্ষের পদত্যাগ! বাংলাদেশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করবে পাকিস্তান - dainik shiksha বাংলাদেশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করবে পাকিস্তান বিএনপি নির্বাচিত হলে গুম প্রতিরোধে আইন করব: তারেক - dainik shiksha বিএনপি নির্বাচিত হলে গুম প্রতিরোধে আইন করব: তারেক ছাত্রলীগের সাবেক নেতা ইসহাক আলীর মৃত্যু শ্বাসরোধে: মেঘালয় পুলিশ - dainik shiksha ছাত্রলীগের সাবেক নেতা ইসহাক আলীর মৃত্যু শ্বাসরোধে: মেঘালয় পুলিশ ঢাবিতে যোগ দিলেন চাকরিচ্যুত অধ্যাপক ড. সাইফুল - dainik shiksha ঢাবিতে যোগ দিলেন চাকরিচ্যুত অধ্যাপক ড. সাইফুল কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.00508713722229