নন-এমপিওভুক্ত শিক্ষকদের আর্তনাদ

ডা. এসএম রুবেল আহমেদ |

বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসার নন-এমপিওভুক্ত শিক্ষকরা এমপিওভুক্তির দাবিতে গত ৮ জানুয়ারি থেকে প্রেস ক্লাবের সামনে তীব্র শীত উপেক্ষা করে অবস্থান ধর্মঘট করে যাচ্ছেন। দুঃখের বিষয়, এখন পর্যন্ত সরকারের পক্ষ থেকে কেউ খোঁজ নিয়েও দেখলেন না। একটি জাতিকে শিক্ষিত করতে সবচেয়ে বেশি ভূমিকা পালন করেন শিক্ষকরা। এই শিক্ষকদের পেটে যদি ভাতই না থাকে, তাহলে কীভাবে আমাদের শিক্ষিত জাতি উপহার দেবেন? এমন অনেক শিক্ষক আছেন যারা চাকরি জীবনের শেষ পর্যায়ে চলে এসেছেন; কিন্তু এখনও বেতন পান না। তাহলে তাদের সংসার কীভাবে চলে এবং তাদের সন্তানদের কীভাবে পড়ালেখার খরচ চালান? আমি যে বিদ্যালয়ে লেখাপড়া করেছি, সেটা একটি নন-এমপিওভুক্ত বিদ্যালয়। আমি যখন ষষ্ঠ শ্রেণিতে ভর্তি হই তখন দেখেছি, আমাদের বিদ্যালয়ের শিক্ষকরা বেতন পান না। এখন আমি একটি উপজেলা স্বাস্থ্য কমপেল্গক্সে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার হিসেবে কর্মরত। অথচ আমাদের বিদ্যালয়ের শিক্ষকরা এখনও বেতন পান না।

এটা একজন শিক্ষকের জন্য কতটা হতাশার তা ভুক্তভোগী ছাড়া আর কেউই জানে না। নন-এমপিওভুক্ত শিক্ষকদের ন্যায্য ও যৌক্তিক আন্দোলন মেনে না নেওয়া অমানবিক। তাই মাননীয় প্রধানমন্ত্রীর কাছে নন-এমপিওভুক্ত শিক্ষকদের একজন প্রাক্তন ছাত্র হিসেবে আবেদন করছি, আপনি তাদের আর্তনাদ শুনুন এবং আপনি সরাসরি নিজে হস্তক্ষেপ করে যত দ্রুত সম্ভব নন-এমপিওভুক্ত শিক্ষকদের এমপিওভুক্ত করে তাদের স্বাভাবিক জীবনযাপন করার সুযোগ দিন।


পাঠকের মন্তব্য দেখুন
শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু - dainik shiksha ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী - dainik shiksha শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা - dainik shiksha এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা মর্নিং স্কুলের ছয় সুবিধা উল্লেখ করলেন জেলা শিক্ষা কর্মকর্তা - dainik shiksha মর্নিং স্কুলের ছয় সুবিধা উল্লেখ করলেন জেলা শিক্ষা কর্মকর্তা দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা - dainik shiksha দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0024490356445312