নৈতিক শিক্ষাই নয়ন বন্ডদের উত্থান ঠেকাতে পারে : গণপূর্ত মন্ত্রী

পিরোজপুর প্রতিনিধি |

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, একমাত্র নৈতিক শিক্ষাই নয়ন বন্ডদের উত্থান ঠেকাতে পারে। শিক্ষার্থীদের পাঠ্য পুস্তকের পাশাপাশি প্রকৃত নৈতিক শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। মন্ত্রী তার নির্বাচনী এলাকা পিরোজপুরের নাজিরপুর প্রাথমিক বিদ্যালয় ডিজিটালাইজেশনের লক্ষ্যে শিক্ষকদের মাঝে প্রজেক্টর মেশিন ও সাউন্ড সিস্টেম বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার রোজী আক্তারের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, উপজেলা পরিষদ চেয়ারম্যান অমূল্য রঞ্জন হালদার প্রমুখ।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী বলেন, ১৯৭৩ খ্রিষ্টাব্দে যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৩৭ সহস্রাধিক প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করে এদেশের শিক্ষাব্যবস্থায় এক ঐতিহাসিক এবং সাহসী পদক্ষেপ গ্রহণ করেছিলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষা বান্ধব সরকার বিধায় দেশের প্রাথমিক বিদ্যালয় বিহীন প্রতিটি গ্রামে কম করে একটি করে প্রাথমিক বিদ্যালয় ভবন স্থাপন করছেন। গত ১০ বছরে দেশের সকল বেসরকারি এবং রেজিস্ট্রার্ড প্রাথমিক বিদ্যালয়গুলোকে জাতীয়করণ করে এসব বিদ্যালয়ের লাখ লাখ শিক্ষকের চাকরি সরকারিকরণ করেছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার ঘোষণা শুনে যারা নেতিবাচক মন্তব্য করতেন আজকে তারাই অবাক বিস্ময় দেখছেন হাতের মুঠোর একটি মোবাইল ফোন সারা পৃথিবীকে কাছে এনে দিয়েছে।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী আজ নাজিরপুরে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের হাতে ৮৮টি প্রজেক্টর এবং ১৩৩টি সাউন্ড সিস্টেম প্রদান করেন। এসব বিদ্যালয়ে ইতোপূর্বে ল্যাপটপ প্রদান করা হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0026249885559082