সহকারীদের বেতন প্রধান শিক্ষকদের একধাপ নীচে নির্ধারণের দাবি

নিজস্ব প্রতিবেদক |

প্রাথমিকে সহকারী শিক্ষকদের বেতন প্রধান শিক্ষকদের এক ধাপ নীচে নির্ধারণের দাবি জানিয়েছে বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা  ও গবেষণা পরিষদ। রোববার (১০ মার্চ) দৈনিকশিক্ষা ডটকমে পাঠানো সংগঠনের আহ্বায়ক মো. সিদ্দিকুর রহমান ও সদস্য সচিব সুব্রত রায় স্বাক্ষরিত বিবৃতিতে এ দাবি জানানো হয়। বিবৃতিতে প্রধান শিক্ষকদের সঙ্গে সহকারী শিক্ষকদের বেতনের বৈষম্য নিরসনের দাবিও জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে শিক্ষকদের বেতন ও মর্যাদা বৃদ্ধিসহ সরকারের নানা কল্যাণমুখী ও যুগোপযোগী উদ্যোগ নেয়া হবে জানানো হয়েছিলো। তা সত্ত্বেও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন গ্রেডসহ বিভিন্ন ক্ষেত্রে বৈষম্য এখনও রয়েছে। বর্তমানে প্রশিক্ষণবিহীন প্রধান শিক্ষকরা বেতন পান ১২ তম এবং প্রশিক্ষণ প্রাপ্তরা ১১তম গ্রেডে বেতন পান। অপরদিকে প্রশিক্ষণবিহীন সহকারী শিক্ষক ১৫ তম গ্রেডে এবং প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষক ১৪ তম গ্রেডে বেতন পান। প্রধান শিক্ষকদের সঙ্গে সহকারী শিক্ষকদের বেতনের পার্থক্য তিন ধাপ। 

বিবৃতিতে শিক্ষক নেতারা বলেন, সহকারী শিক্ষকরা এই পার্থক্য কমানোর দাবিতে আন্দোলন করছেন। সহকারী শিক্ষকদের দাবি প্রধান শিক্ষকের পরের গ্রেড। তাই, প্রধান শিক্ষকদের বেতন ১০ম গ্রেডে পৌঁছলে সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডে বেতন দিতে হবে। তাদের এ যৌক্তিক দাবি মেনে নেয়ার আহ্বান জানিয়েছেন পরিষদের শিক্ষক নেতারা।।


পাঠকের মন্তব্য দেখুন
শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু - dainik shiksha ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী - dainik shiksha শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা - dainik shiksha এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা মর্নিং স্কুলের ছয় সুবিধা উল্লেখ করলেন জেলা শিক্ষা কর্মকর্তা - dainik shiksha মর্নিং স্কুলের ছয় সুবিধা উল্লেখ করলেন জেলা শিক্ষা কর্মকর্তা দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা - dainik shiksha দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0024781227111816