অফিসার্স ক্লাবের সদস্য পদ থেকে ডিআইএ পরিচালক কাইয়ুম শিশির বরখাস্ত

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

ঢাকা অফিসার্স ক্লাবের সদস্যপদ থেকে ডিআইএর পরিচালক অধ্যাপক কাজী মো. আবু কাইয়ুম শিশিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।  অসদাচরণ, ক্লাবের পাওনা পরিশোধে ব্যর্থতা ও গঠনতন্ত্রের বিধি লংঘন করায় তাকে বরখাস্ত করা হয়েছে। 

রোববার ঢাকা অফিসার্স ক্লাবের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।  

এতে বলা হয়েছে, ক্লাবের গঠনতন্ত্রের ১৯ (৪) (ক) অনুচ্ছেদ অনুযায়ী কাইয়ুম শিশিরের বিরুদ্ধে এডহক কমিটিকে হুমকি, সদস্যদের সঙ্গে অশালীন আচরণ এবং ক্লাবের সাধারণ সম্পাদকের নামে মিথ্যা কুৎসা রটনা করে ফেসবুকসহ ব্যক্তিগত ঠিকানায় পাঠানো এবং ক্লাবের পাওনা পরিশেষে ব্যর্থতার কারণে গত ১৩ সেপ্টেম্বর আপনাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। একই সঙ্গে আপনার বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্ত করার জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়। আপনি কারণ দর্শানোর জবাব দেন নাই। তদন্ত কমিটি আপনার বিরুদ্ধে আনীত অভিযোগ সত্য প্রমাণিত হয়েছে বলে প্রতিবেদন পেশ করেছে। যা ক্লাবের গঠনতন্ত্রের ১২। (৪) (খ) এবং ১৯। (১) (ক) (খ) (গ) অনুচ্ছেদ অনুযায়ী শারিযোগ্য অপরাধ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বর্ণিত অবস্থায় এডহক কমিটির ২৯ সেপ্টেম্বর ২০২৪ তারিখে অনুষ্ঠিত সভায় ক্লাবের গঠনতন্ত্রের ১৯। (৪) (খ) অনুচ্ছেদ অনুযায়ী উল্লিখিত কার্যকলাপের কারণে আপনাকে ক্লাবের সদস্যপদ থেকে সাময়িকভাবে বরখাস্তের সর্বসম্মত সিদ্ধান্ত হয়েছে। এমতাবস্থায় আপনাকে ক্লাবের সদস্যপদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

বিজ্ঞপ্তিতে সাক্ষর করেছেন বি এম আব্দুস সাত্তার।

গত ২৪ আগস্ট এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের কাছে মিনিস্ট্রি অডিট অফিস নামে পরিচিত শিক্ষা মন্ত্রণালয়ের অধীন পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের (ডিআইএ) পরিচালক হিসেবে অধ্যাপক কাজী মো. আবু কাইয়ুমকে নিয়োগ দেয়া হয়। ইংরেজির এই অধ্যাপক শিশির স্যার নামে সমধিক পরিচিত।  তিনি দীর্ঘদিন ইডেন কলেজে ছিলেন। 

 


পাঠকের মন্তব্য দেখুন
অষ্টাদশ শিক্ষক নিবন্ধনের লিখিতের ফল কিছুক্ষণের মধ্যে - dainik shiksha অষ্টাদশ শিক্ষক নিবন্ধনের লিখিতের ফল কিছুক্ষণের মধ্যে গণঅভ্যুত্থানে অংশ নেয়া ছাত্র-জনতার বিরুদ্ধে কোনো মামলা নয়: স্বরাষ্ট্র মন্ত্রণালয় - dainik shiksha গণঅভ্যুত্থানে অংশ নেয়া ছাত্র-জনতার বিরুদ্ধে কোনো মামলা নয়: স্বরাষ্ট্র মন্ত্রণালয় এইচএসসির ফল জানতে পারবেন যেভাবে - dainik shiksha এইচএসসির ফল জানতে পারবেন যেভাবে তিন যুক্তিতে চাকরিতে আবেদনের বয়সসীমা বাড়ছে - dainik shiksha তিন যুক্তিতে চাকরিতে আবেদনের বয়সসীমা বাড়ছে ‘চাকরিতে প্রবেশে বয়স বাড়ানোর সুপারিশ করা হয়েছে’ - dainik shiksha ‘চাকরিতে প্রবেশে বয়স বাড়ানোর সুপারিশ করা হয়েছে’ ২৪ অক্টোবর থেকে ছাত্রীদের এইচপিভি টিকা দেয়া শুরু - dainik shiksha ২৪ অক্টোবর থেকে ছাত্রীদের এইচপিভি টিকা দেয়া শুরু প্রজ্ঞাপন জারির দাবিতে শাহবাগে অবস্থান ৩৫ প্রত্যাশীদের - dainik shiksha প্রজ্ঞাপন জারির দাবিতে শাহবাগে অবস্থান ৩৫ প্রত্যাশীদের এমপিওর আবেদনে সার্ভার জটিলতায় ভোগান্তি বাড়ছে বেতন-পদোন্নতিতে - dainik shiksha এমপিওর আবেদনে সার্ভার জটিলতায় ভোগান্তি বাড়ছে বেতন-পদোন্নতিতে অফিসার্স ক্লাবের সদস্য পদ থেকে ডিআইএ পরিচালক কাইয়ুম শিশির বরখাস্ত - dainik shiksha অফিসার্স ক্লাবের সদস্য পদ থেকে ডিআইএ পরিচালক কাইয়ুম শিশির বরখাস্ত সর্বজনীন পেনশনের ভাগ্য নির্ধারণ আজ - dainik shiksha সর্বজনীন পেনশনের ভাগ্য নির্ধারণ আজ কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0023319721221924