অবশেষে আইসিটি শিক্ষক পদে সুপারিশ পেলেন ১৫তম নিবন্ধনে উত্তীর্ণরা

নিজস্ব প্রতিবেদক |

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অর্ধলক্ষাধিক শিক্ষক পদে নিবন্ধিতদের নিয়োগ সুপারিশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)৷ তবে, ১৫ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় আইসিটি পদে উত্তীর্ণ প্রার্থীদের প্রথমে কোন প্রতিষ্ঠান সুপারিশ করা হয়নি। বিষয়টি নিয়ে দৈনিক শিক্ষাডটকমে প্রতিবেদন প্রকাশের পর সে জটিলতা কেটেছে। শনিবার (১৭ জুলাই) ভোরে আইসিটি শিক্ষক পদে নির্বাচিত ১৫ তম নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের সুপারিশ করা হয়েছে। ভোরে প্রার্থীরা ও এনটিআরসিএর কর্মকর্তারা দৈনিক শিক্ষাডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় ৬৯ নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছিলেন পটুয়াখালীর প্রার্থী নূর মোহাম্মদ জানিয়েছেন, ১৫ তম নিবন্ধন পরীক্ষায় আইসিটি সহকারী শিক্ষক পদে উত্তীর্ণ কোন প্রার্থীকে প্রথমে নিয়োগ সুপারিশ করা হয়নি। আমরা দেখতে পেরেছি পেছন থেকে অনেককে সুপারিশ করা হয়েছে। আমরা খুবই উদ্বিগ্ন অবস্থায় ছিলাম। শনিবার ভোরে আমরা সমাধান পেয়েছি। আমাদের নিয়োগ সুপারিশ করা হয়েছে। 

তিনি দৈনিক শিক্ষাডটকমকে জানান, পটুয়াখালী শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ে ৬৯ নম্বর নিয়ে আবেদন করেছিলাম। সেখানেই সুপারিশ পেয়েছি। প্রথমে সেখানে ৬২ নম্বর পাওয়া একজনকে সুপারিশ কর হয়েছিল। আলহামদুলিল্লাহ আমি অনেক খুশি। দৈনিক শিক্ষাডটকমকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। 

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা

এসব বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএর কর্মকর্তারা এ বিষয়ে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন। তবে, প্রার্থীরা দৈনিক শিক্ষাডটকমকে বলছেন, একজন প্রার্থীকে সুপারিশ করার পর ব্যবস্থা নিলে আমাদের কি হবে? তাদের সুপারিশ করা পদগুলোতে এভাবে ভুল সুপারিশ করে জটিলতা আরও বাড়ানো হলো বলেও অভিযোগ করেন তারা।

জানা গেছে, ৬ মাসের ডিপ্লোমায় আইসিটি পদে উত্তীর্ণ প্রার্থীদের ভুল করে সুপারিশ করা এড়াতে এনটিআরসিএ তাদের সনদ সংগ্রহ করেছিল। সে বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, সনদ জমা না দিলে প্রার্থীদের সুপারিশ করা হবে না। প্রার্থীরা সনদ জমাও দিয়েছিলেন। প্রার্থীরা ধারবা করছেন, সনদ জমা দিলেও তাদের সনদ বিবেচনা করেনি এনটিআরসিএ।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

এদিকে গত বৃহস্পতিবার রাতই ১৫ তম নিবন্ধনে উত্তীর্ণ প্রার্থীদের আইসিটি শিক্ষক পদে সুপারিশ না পাওয়ার বিষয়টি এনটিআরসিএর কর্মকর্তাদের অবগত করেছিল দৈনিক শিক্ষাডটকম। শুক্রবার সকালে শুক্রবার কর্মকর্তারা দৈনিক শিক্ষাডটকমকে জটিলতা সমাধানের আশ্বাস দিয়ে ছিলেন। সকাল ৭টার দিকে এনটিআরসিএর এক কর্মকর্তা দৈনিক শিক্ষাডটকমকে জানিয়েছেন, জটিলতা সমাধান হয়েছে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষা ডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0025160312652588