অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক শামছুদ্দিন আহমেদ আর নেই

পূর্বধলা(নেত্রকোনা) প্রতিনিধি |

নেত্রকোনার পূর্বধলা সরকারি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক শামছুদ্দিন আহমেদ আর নেই। শনিবার (২৮ আগস্ট) দুপুরে ময়মনসিংহ মেডিকেল হাসপাতালে তিনি শেষ নিংশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

জানা গেছে, তিনি দীর্ঘদিন ধরে নানা রোগে ভুগছিলেন। গত ২৬ আগস্ট গলায় সমস্যা ও শ্বাসকস্ট দেখা দিলে তাকে পূর্বধলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে ময়মনসিংহ মেডিকেল হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে চিকিকৎসাধীন অবস্থায় তিনি  মারা যান। 

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে  এক মেয়ে, আত্মীয় স্বজনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। বিকেলে পূর্বধলা জেএম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থান তার লাশ দাফন করা হয়েছে।
  
শামছুদ্দিন আহমেদ ১৯৮৬ খ্রিষ্টাব্দের ২৮ জানুয়ারি তৎকালীন পূর্বধলা ডিগ্রি কলেজে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষক হিসেবে যোগদান করেন। দীর্ঘ কর্মজীবন শেষে সহকারী অধ্যাপক হিসেবে ২০১৬ খ্রিষ্টাব্দের ৩১ জানুয়ারি ওই কলেজ থেকে অবসর গ্রহণ করেন। পূর্বধলা উপজেলা সদরের রাজপাড়ায় নিজবাসভবনে বসবাস করতেন।

শামছুদ্দিন আহমেদ। ছবি : সংগ্রহীত

তার মৃত্যুতে উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন, পূর্বধলা সরাকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আনোয়ারুল হক রতন, বাংলাদেশ শিক্ষক সমিতি পূর্বধলা উপজেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি বদরুজ্জামান, পূর্বধলা প্রেসক্লাবের সভাপতি সৈয়দ আরিফুজ্জামান গভীর শোক প্রকাশ করেছেন।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0075290203094482