অর্ধলক্ষাধিক শিক্ষক নিয়োগ সুপারিশ এ সপ্তাহেই

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ নিয়ে সৃষ্ট আইনি জটিলতা দূর হয়েছে। এখন গণবিজ্ঞপ্তি অনুসারে আবেদেন করা প্রার্থীদের নিয়োগ সুপারিশ করার প্রস্তুতি নিচ্ছে এনটিআরসিএ। চলতি সপ্তাহেই গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ হবে বলে আশা প্রকাশ করেছেন কর্মকর্তারা। আগামীকাল মঙ্গলবার বা বুধবার গণবিজ্ঞপ্তির প্রেক্ষিতে প্রার্থীদের নিয়োগ সুপারিশ করার পরিকল্পনা করা হয়েছে।

সোমবার (২৮ জুন) দুপুরে এনটিআরসিএর কর্মকর্তারা দৈনিক শিক্ষা ডটকমকে এ পরিকল্পনার কথা জানিয়েছেন।

জানতে চাইলে নাম প্রকাশ না করার শর্তে সংস্থাটির একজন ঊর্ধ্বতন কর্মকর্তা দৈনিক শিক্ষা ডটকমকে বলেন, ১ থেকে ১২ তম নিবন্ধিতদের করা আদালত অবমাননার আবেদনের প্রেক্ষিতে হাইকোর্টের দেয়া আদেশ নিষ্পত্তি করে দেয়া হয়েছে। গণবিজ্ঞপ্তি ফল প্রকাশে আর কোনো বাধা নেই এনটিআরসিএ নিয়োগ সুপারিশে প্রস্তুতি নিচ্ছে।

কবে নাগাদ প্রার্থীদের নিয়োগ সুপারিশ করা হতে পারে জানতে চাইলে তিনি দৈনিক শিক্ষাডটকমকে আরও বলেন, আদেশের সার্টিফাইড কপি আমাদের হাতে আসতে হবে। সেটি নিয়ে আমরা টেলিটকের সাথে বসবো। খুব তাড়াতাড়ি গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ করা হবে বলে আশা প্রকাশ করছি। আগামীকাল মঙ্গলবার ফল প্রকাশ হতে পারে, তবে বিষয়টি নির্ভর করছে কনটেম্পট নিষ্পত্তি করে দেয়া আদেশের সার্টিফাইড কপি হাতে পাওয়ার ওপর। চলতি সপ্তাহেই গণবিজ্ঞপ্তিতে আবেদন করা প্রার্থীদের নিয়োগ সুপারিশ করা হবে।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

সোমবার (২৮ জুন) এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগ পেতে ১ম থেকে ১২তম নিবন্ধনধারী ২ হাজার ৫০০ শিক্ষকের রিট আবেদনটি খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ।

এ বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএর আইনজীবী কামরুজ্জামান দৈনিক শিক্ষা ডটকমকে বলেন, আদালত কন্টেম আবেদন নিষ্পত্তি করে দিয়েছেন। গণবিজ্ঞপ্তির আবেদনের প্রেক্ষিতে নিয়োগ সুপারিশে আর বাধা নেই। 

আদেশের কপি কবে পাবলিশ হতে পারে জানতে চাইলে তিনি দৈনিক শিক্ষাডটকমকে আরও বলেন, আদেশের সার্টিফাইড কপি পেতে একটু সময় লাগে। তবে, আদালত ভার্চুয়ালি শুনানি করে আদেশ দিয়েছেন। পাবলিকলি আদেশ প্রকাশ হয়েছে। সে প্রেক্ষিতে এনটিআরসিএ নিয়োগ সুপারিশ করতে পারে।

তৃতীয় দফায় ৫৪ হাজার শিক্ষক নিয়োগে ৮৯ লাখের বেশি আবেদন গ্রহণ করেছে এনটিআরসিএ। এ ৫৪ হাজার ৩০৪টি পদের মধ্যে ৪৮ হাজার ১৯৯ টি এমপিওভুক্ত শূন্যপদ। ননএমপিও পদ আছ ৬ হাজার ১০৫ টি। এগুলোর মধ্যে ২ হাজার ২০৭ টি এমপিও পদে রিট মামলায় অংশগ্রহণ করা প্রার্থীদের জন্য সংরক্ষিত রাখা হচ্ছে। 

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0031590461730957