অর্ধলক্ষাধিক শিক্ষক নিয়োগ : সাধারণ প্রার্থীদের আগে রিটকারীদের সুপারিশ নয়

নিজস্ব প্রতিবেদক |

আদালত অবমাননার অভিযোগ এনে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) বিরুদ্ধে রিট করেছেন প্রায় আড়াই হাজার চাকরিপ্রার্থী। রিটের প্রেক্ষিতে আদালত এই আড়াই হাজার প্রার্থীকে নিয়োগের আদেশ দিলেও তার ওপর স্থগিতাদেশ চেয়ে আপিল করেছে এনটিআরসিএ। এই আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত গণবিজ্ঞপ্তির প্রেক্ষিতে প্রার্থীদের নিয়োগ সুপারিশ বা রিটকারীদের নিয়োগ কোনোটিই সম্ভব হবে না বলে মন্তব্য করেছেন কর্মকর্তারা।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

এনটিআরসিএ সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, এনটিআরসিএর বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনা হয়েছে তা ভিত্তিহীন। তাই আদালত যে রায় দিয়েছে তার ওপর স্টে অর্ডার চেয়ে সর্বোচ্চ আদালতে আপিল করা হয়েছে। আপিল নিষ্পত্তি হওয়ার পর আদালত যে রায় দেবে সে অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেবে এনটিআরসিএ।

এদিকে এনটিআরসিএর কর্মকর্তারা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, রিটের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কোনো কার্যক্রমই করতে পারছি না। আমরা আশা করছি আগামী সোমবারের শুনানিতে হাইকোর্টের দেয়া আদেশের বিষয়টি নিস্পত্তি হবে। যদি আপিল বিভাগ স্থগিতাদেশ দিলে আড়াই হাজার রিটকারীকে এককভাবে আর নিয়োগ দিতে হবে না আর গণবিজ্ঞপ্তির জটিলতাও দূর হবে।

এদিকে এনটিআরসিএর আইনজীবী মো. কামরুজ্জামান দৈনিক শিক্ষাডটকমকে জানিয়েছেন, আগামী সোমবার আপিল শুনানি হতে পারে।  ১ থেকে ১২তম নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ প্রায় আড়াই হাজার চাকরিপ্রার্থী আদালত অবমাননার অভিযোগে প্রায় ২১টি মামলা করেছিলেন। শুনানি  শেষে গত ৩১ মে আদালত আদেশ দিয়েছিলেন। সে আদেশের বিরুদ্ধে বেশকিছু আপিল ফাইল করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার ৭টি আপিল ফাইল করা হয়েছে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

চাকরীপ্রার্থীদের আইনজীবী মহিউদ্দিন মো. হানিফ দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আমরা সব আপিলের শুনানি করার জন্য প্রস্তুত আছি। আপিল শুনানিতে আমরা আইনি যক্তি তুলে ধরবো। আশা করছি আপিল বিভাগ হাইকোর্টের আদেশ বহাল রাখবেন। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE    করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0047049522399902