আইন মেনেই পদন্নোতি পেলেন বেরোবির চতুর্থ গ্রেডের সেই কর্মকর্তারা

দৈনিক শিক্ষাডটকম, বেরোবি |

আইন মেনেই চতুর্থ গ্রেডে পদোন্নতি পেয়েছেন বেগম রোকেয়া বিশ্বিবদ্যালয়ের নয়জন কর্মকর্তার। বেতন-ভাতাও চালু রয়েছে তাদের। এমনকি চলতি মাসের বেতনও পেয়েছেন চতুর্থ গ্রেড হিসেবে। কর্মকর্তাদের অভ্যন্তরীণ কোন্দলের জেরে প্রতিপক্ষকে ঘায়েল করতেই মূলত বেতন আটকানোর তথ্য ছড়ানো হচ্ছে বলে জানা গেছে। 

জানা যায়, বিশ্ববিদ্যালয়টি পরিচালিত হয় বেগম রোকেয়া বিশ্বিবদ্যালয়, রংপুর আইন ২০০৯ অনুযায়ী। আইনের প্রথম সংবিধির ৬ ধারার ২ নম্বর অনুচ্ছেদ অনুযায়ী কর্মকর্তাদের নিয়োগ বাছাই বোর্ড গঠন করা হয়। বিশ্ববিদ্যালয়ের শুরু থেকে এই নিয়োগ বাছাই বোর্ড দিয়েই পদোন্নতি বোর্ড অনুষ্ঠিত হয়ে আসছে। পদোন্নতির জন্য আলাদা কোনো বাছাই বোর্ড নেই। 

তবে আবেদন পত্র যাচাই-বাছাই করার জন্য একটি কমিটি রয়েছে। ফলে আবেদনপত্র যাচাই-বাছাই কমিটির সুপারিশের আলোকে পদোন্নতির জন্য নিয়োগ বাছাই বোর্ডে প্রার্থীকে  ডাকা হয়। নিয়োগ বাছাই বোর্ডের সুপারিশের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী সংস্থা সিন্ডিকেট সভা সেই নিয়োগ অনুমোদন দিয়ে থাকে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের আইন কর্মকর্তা রেহেনা মনি বলেন, যেহেতু হাইকোর্ট স্যাটাস-কো দেয়ার আগেই পদোন্নতিপ্রাপ্তরা যোগদান করেছেন, সেহেতু তারা পদোন্নতিপ্রাপ্ত পজিশনেই স্ট্যাটাস বহন করবেন।

বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য অধ্যাপক ড. মো. শওকাত আলী বলেন, চলতি মাসের বেতন দেয়ার দিন কয়েকজন কর্মকর্তা জানালেন আটজন কর্মকর্তার চতুর্থ গ্রেডভুক্ত পদে পদোন্নতির ওপর হাইকোর্টে রিট করা আছে। যেহেতেু আইনি বিষয়, তাই বিশ্ববিদ্যালয়ের আইন উপদেষ্টার মতামত নিয়ে চতুর্থ গ্রেডেই তাদের বেতন ছাড়া হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
তিন স্তরের ফিল্টারিংয়ে শিক্ষক নিয়োগের পরামর্শ অধ্যাপক মামুনের - dainik shiksha তিন স্তরের ফিল্টারিংয়ে শিক্ষক নিয়োগের পরামর্শ অধ্যাপক মামুনের পাঠ্যবই সংশোধন কমিটি থেকে ধর্মবিদ্বেষী দুই শিক্ষকের অপসারণ দাবি - dainik shiksha পাঠ্যবই সংশোধন কমিটি থেকে ধর্মবিদ্বেষী দুই শিক্ষকের অপসারণ দাবি ছাত্র আন্দোলনে গণহত্যার কথা তুলে ধরলেন ড. ইউনূস - dainik shiksha ছাত্র আন্দোলনে গণহত্যার কথা তুলে ধরলেন ড. ইউনূস প্রাথমিকে দশম গ্রেডে শিক্ষক নিয়োগ ও শতভাগ বিভাগীয় পদোন্নতির দাবি - dainik shiksha প্রাথমিকে দশম গ্রেডে শিক্ষক নিয়োগ ও শতভাগ বিভাগীয় পদোন্নতির দাবি অটোপাসের দাবিতে ডিগ্রি শিক্ষার্থীদের ‘লং মার্চ’ - dainik shiksha অটোপাসের দাবিতে ডিগ্রি শিক্ষার্থীদের ‘লং মার্চ’ অটোপাসের দাবিতে ডিগ্রি শিক্ষার্থীদের ‘লং মার্চ’ - dainik shiksha অটোপাসের দাবিতে ডিগ্রি শিক্ষার্থীদের ‘লং মার্চ’ পাঠ্যপুস্তক থেকে জামায়াতের বিরুদ্ধে ‘মিথ্যাচার’ মুছে ফেলার আহ্বান - dainik shiksha পাঠ্যপুস্তক থেকে জামায়াতের বিরুদ্ধে ‘মিথ্যাচার’ মুছে ফেলার আহ্বান দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0035390853881836