আওয়ামী লীগ নেতার মোবাইলে এসএসসির প্রশ্ন, ৬ মাসের কারাদণ্ড

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি |

টাঙ্গাইলের মির্জাপুরে মুঠোফোনে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র পাওয়ার অপরাধে আওয়ামী লীগ নেতা ইয়াছিন সিকদারকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার (২৪ সেপ্টেম্বর) উপজেলার বাঁশতৈল মনসুর আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পদার্থ বিজ্ঞান পরীক্ষা চলাকালে তাকে এই কারাদণ্ড দেওয়া হয়। 

দণ্ডপ্রাপ্ত ইয়াছিন সিকদার বাঁশতৈল ইউনিয়নের ২নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাঁচগাও গ্রামের কালু সিকদারে ছেলে।  

জানা গেছে, ইয়াছিন সিকদারের ছেলে তামিম সিকদার ওই কেন্দ্রে পরীক্ষা দিচ্ছিল।

পরীক্ষা শুরুর এক ঘন্টার মধ্যে পেকুয়ার রাজীব নামের এক ছেলে প্রশ্নপত্র ইয়াসিন সিকদারের ফেসবুক মেসেঞ্জারে দেন। গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজুর রহমানের নেতৃত্বে ওই এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। এ সময় বাঁশতৈল বাজারের নাজিম প্লাজায় অভিযান চালিয়ে ইয়াসিন সিকদারের মুঠোফোনটি নিয়ে চলমান পরীক্ষা পদার্থ বিজ্ঞানের প্রশ্নপত্র পান এবং তাকে আটক করেন। ভ্রাম্যমাণ আদালত বিচারকপরে  তাকে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়।  

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হাফিজুর রহমান বলেন, তার মোবাইল ফোনে প্রশ্ন পাওয়ার অভিযোগে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0030648708343506