আওয়ামী লীগকে বৈধতা দেয়া সবাই ফ্যাসিবাদের দোসর: সারজিস

দৈনিক শিক্ষাডটকম, রংপুর |

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম বলেছেন, কোনো মানুষ কাউকে খুন করলে দেওয়া হয় মৃত্যুদণ্ড, আর পুলিশ কাউকে খুন করলে তাকে করা হয় বদলি। এই অবস্থা আর চলতে দেওয়া যাবে না। যেসব পুলিশ সদস্য অন্যায়ভাবে আন্দোলনে আমার ভাইকে হত্যা করেছে, তাদেরও বাংলাদেশের আইন অনুযায়ী শাস্তির আওতায় আনতে হবে। খুনের অপরাধে শুধু বদলিই পুলিশের শাস্তি হতে পারে না। 

শনিবার রংপুর মহানগর পুলিশের ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে তিনি এ কথা বলেন। 

সারজিস আলম বলেন, জুলাই বিপ্লবে পুলিশের যে ইমেজ সংকট তা মাথায় না রেখে এখনও কিছু পুলিশ বিভিন্ন মোড়কে কিছু দলের বা গোষ্ঠীর হয়ে কাজ করছে। দেশে মিথ্যা মামলার মাধ্যমে ব্যবসা হচ্ছে। কোনো কোনো পুলিশ নীরব দর্শক হয়ে আছে। কেউ আবার পরবর্তীতে যাতে সুবিধা নেওয়া যায়, সে চেষ্টা করছে। 

তিনি বলেন, বিগত তিনটি নির্বাচনে আওয়ামী লীগকে বৈধতা দেওয়ার জন্য যারা তাদের সঙ্গে নির্বাচনে অংশ নিয়েছে এবং যারা সংসদ সদস্যের চেয়ারে বসে সুযোগ-সুবিধা নিয়েছে তারা যে দলেরই হোক, সবাই ফ্যাসিবাদের দোসর। 

তিনি আরও বলেন, এমন বাংলাদেশ চাই না যে একটি দল ক্ষমতায় এসে অন্যদের শোষণ করবে। ছাত্র-জনতার রক্তে যে স্বাধীনতা অর্জিত হয়েছে, আবু সাঈদ ভাই যে বাংলাদেশের স্বপ্ন দেখিয়েছে, সেই বাংলাদেশ তৈরির পথে কেউ বাধা হয়ে দাঁড়ালে আবারও রাজপথে দেখা হবে।

এর আগে সকালে পুলিশের আইজিপি ময়নুল ইসলামের সফরসঙ্গী হয়ে পীরগঞ্জের বাবনপুরে শহীদ আবু সাঈদের কবর জিয়ারত ও পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন সারজিস আলম। বিকেলে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্মারকে শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করেন।


পাঠকের মন্তব্য দেখুন
মেডিক্যাল ভর্তি পরীক্ষার তারিখ - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষার তারিখ শিক্ষার্থীদের ব্র্যান্ডিং প্রোডাক্ট হিসেবে গড়ে তোলার তাগিদ - dainik shiksha শিক্ষার্থীদের ব্র্যান্ডিং প্রোডাক্ট হিসেবে গড়ে তোলার তাগিদ মাদরাসার এমপিও নীতিমালা সংশোধনের দাবি - dainik shiksha মাদরাসার এমপিও নীতিমালা সংশোধনের দাবি তিন দিনের কর্মসূচি ঘোষণা সাত কলেজ শিক্ষার্থীদের - dainik shiksha তিন দিনের কর্মসূচি ঘোষণা সাত কলেজ শিক্ষার্থীদের পাঠ্যবইয়ে ভাসানীর জীবনী অন্তর্ভুক্তির দাবি - dainik shiksha পাঠ্যবইয়ে ভাসানীর জীবনী অন্তর্ভুক্তির দাবি পাঠ্যবইয়ে ভাসানীর জীবনী অন্তর্ভুক্তির দাবি - dainik shiksha পাঠ্যবইয়ে ভাসানীর জীবনী অন্তর্ভুক্তির দাবি কওমি মাদরাসা একটি অসমাপ্ত প্রকাশনার কপিরাইট সত্ত্ব পেলেন লেখক - dainik shiksha কওমি মাদরাসা একটি অসমাপ্ত প্রকাশনার কপিরাইট সত্ত্ব পেলেন লেখক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0027430057525635