আগস্টে ৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

৪৩তম বিসিএসের বেশ কিছু খাতা তৃতীয় পরীক্ষকের কাছে পাঠানো শুরু হয়েছে। চলতি মাসে খাতা মূল্যায়নের কাজ শেষ হবে। আগস্টের শুরুতে এই বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করার পরিকল্পনা করেছে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ।

পিএসসি’র একটি সূত্র জানিয়েছে, ৪৩তম বিসিএসে ১০ হাজারের বেশি খাতায় ২০ শতাংশ নম্বরের গড়মিল হয়েছে। চলতি সপ্তাহে এই খাতাগুলো তৃতীয় পরীক্ষকদের কাছে পাঠানো শুরু হয়েছে। দ্রুত সময়ের মধ্যে খাতা মূল্যায়নের তাগাদা দেওয়া হয়েছে পরীক্ষকদের।

নাম প্রকাশে অনিচ্ছুক পিএসসি’র পরীক্ষা শাখার এক কর্মকর্তা বৃজস্পতিবার (৬ জুলাই) বলেন, ৪৩তম বিসিএসের যে খাতাগুলোতে নম্বরের গড়মিল হয়েছে সেগুলো খুঁজে বের করতে বেশ বেগ পেতে হয়েছে। খাতাগুলো চলতি সপ্তাহ থেকে পরীক্ষকদের কাছে পাঠানো শুরু হয়েছে। আশা করছি চলতি মাসে খাতা দেখা শেষ করে ফল প্রস্তুত করা সম্ভব হবে। এরপর সভা করে ফল প্রকাশের সিদ্ধান্ত নেওয়া হবে। 

জানতে চাইলে পিএসসি’র চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেন, ৪৩তত বিসিএসে ১০ হাজারের বেশি খাতায় নম্বরের গড়মিল হয়েছে। খাতাগুলো পরীক্ষকদের পাঠানো শুরু হয়েছে। আগস্ট মাসের যেকোনো সময় এই বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হবে। 

তথ্যমতে, ২০২১ খ্রিষ্টাব্দের ২৯ অক্টোবর ঢাকাসহ দেশের ৮টি বিভাগীয় শহরে ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত বছরের ২০ জানুয়ারি এই বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করা হয়। এই বিসিএসে আবেদন জমা পড়েছিল ৪ লাখ ৩৫ হাজার ১৯০টি।

৪৩তম বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০, পররাষ্ট্র ক্যাডারে ২৫, শিক্ষা ক্যাডারে ৮৪৩, অডিটে ৩৫, তথ্যে ২২, ট্যাক্সে ১৯, কাস্টমসে ১৪ ও সমবায়ে ১৯ জন নিয়োগ দেওয়া হবে।


পাঠকের মন্তব্য দেখুন
ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.0028538703918457